শিক্ষক নিয়োগ নিয়ে ছাড়পত্র কোলকাতা হাইকোর্টের ,চরম স্বস্তি চাকরিপ্রার্থীদের কাছে

0
12

This Post Contents

দীর্ঘ দিন ধরে মামলা জালে আটকে থাকার পর অবশেষে আজ কোলকাতা হাইকোর্টে ছাড়পত্র মিলল শিক্ষক নিয়োগ নিয়ে। স্বচ্ছ ভাবে নিয়োগের দাবিতে আদালতে দায়ের হয়েছে মামলা। সেই মামলার জটে আটকে ছিল শিক্ষক নিয়োগ। যদিও নিয়োগের দাবিতে বার বার সরব হয়েছেন হবু শিক্ষকরা।

স্কুল সার্ভিস কমিশন 1693 জনের প্যানেল প্রকাশ করেছিল। তার মধ্যে 890 জনকে ইতিমধ্যেই নিয়োগপত্র দেওয়া হয়ে গেছে । তবে 803 জন প্রার্থী রেকমেন্ডেশন পাওয়ার পরও নিয়োগপত্র পাচ্ছে না । বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ অবিলম্বে 803 জনকে নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দেন এবং বিচারপতি সঙ্গে সঙ্গে তিন সপ্তাহের মধ্যে স্কুল সার্ভিস কমিশনকে এবিষয়ে ফলকনামা দেওয়ার নির্দেশ দেন ।

অপর দিকে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ আটকে রয়েছে দীর্ঘদিন ধরেই। কোলকাতা হাইকোর্টের নির্দেশ অভিযোগ জমা নেওয়ার কাজ শুরু করে কমিশন ।

এর পর সেই অভিযোগ এর ভিত্তিতে আদালত কি নির্দেশ দেয় সেই দিকে তাকিয়ে আছে লক্ষ লক্ষ চাকরিপ্রার্থীরা। অপার প্ৰাইমারী নিয়ে মামলাটি আগামী কাল উঠার সম্ভবনা আছে।

অপর দিকে প্রাথমিক টেট ভুল প্রশ্ন মামলা থেকে যে সমস্ত মামালাকারী ( প্রায় 128 জন)দের ডকুমেন্ট ভেরিফিকেশন হয়েছে তাদের ইন্টারভিউ খুব দ্রুত নেওয়া হতে পারে বলে খবর।

এবং প্রাথমিকে আরও বেশ কিছু ভুল প্রশ্ন মামলা রয়েছে সেই নিয়ে এখনও কোনও আপডেট বেরিয়ে আসেনি ,সেই সমস্ত মামলা বা নতুন টেট নিয়ে কোনও আপডেট বেরিয়ে আসলে সেটা এই ওয়েবসাইটের পোস্ট করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here