upper primary news WB JOBS wbssc news

টেটের জট অব্যাহত,১৪ ই আগষ্ট হলফনামা পেসের নির্দেশ! শিক্ষক নিয়োগ নিয়ে ফের সমস্যা।

রবীন্দ্রনাথ ঠাকুরের “ছোটো গল্পের” মতন এখন পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া,“শেষ হয়েও হলোনা শেষ”।

একদিকে মামলা অপর দিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া।বার বার মামলার জন্য আটকে যাচ্ছে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া।টেট মামলার জট কিছুতেই কাটছে না।একের পর এক হলফনামা জমা দেওয়া হচ্ছে ফলে দীর্ঘায়িত হচ্ছে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া।

গত শুক্রবার যে মামলা উঠে কলকাতা হাইকোর্টে তাঁর জবাবি হলফনামা জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্ট । এই জবাবি হলফনামা মামলাকারীদের জমা দিতে হবে এবং তা দিতে হবে 14ই আগস্টের মধ্যে । এই মামলার পরবর্তী শুনানি আছে আগামী শুক্রবার।

এই দিকে মেধা তালিকা প্রকাশ করার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ বহাল রেখেছে কলকাতা হাইকোর্ট। এখন অব্দি যে সমস্ত খবর প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে অনেক অপ্রশিক্ষিত চাকরিপ্রার্থী নিজেদেরকে প্রশিক্ষিত বলে দাবি করছে। তারা বলছে তারা ফর্ম ফিলাপের সময় ভুল করেছে।

এই দিকে আবার মামলাকারীদের নথিপত্র যাচায়ের জন্য 16 এবং 19 ই আগষ্ট নোটিশ জারি করেছে কমিশন। এবং আগে যে সমস্ত কেস পিটিশনারদের ভেরিফিকেশন হয়েছে তাঁদের 20 থেকে 22 ই আগষ্ট ইন্টারভিউ হবে বলে জানা যাচ্ছে।

2015 সালের আগষ্ট মাসে রাজ্যে শিক্ষক নিয়োগের যে টেট পরীক্ষা হয় পঞ্চম শ্রেণী থেকে অষ্টম শ্রেণী(আপার প্ৰাইমারী) সেখানে প্রশিক্ষণপ্রাপ্ত এবং প্রশিক্ষণহীন উভয় চাকরিপ্রার্থী পরীক্ষায় বসে।এর পর গুরুতর অভিযোগ উঠে যে পর্যাপ্ত প্রশিক্ষণপ্রাপ্ত চাকরিপ্রার্থী থাকা সত্ত্বেও প্রশিনক্ষণহীন দের কে ইন্টারভিউ তে ডাকা হয়েছে।এই নিয়ে মামলা করেন কিছু চাকরিপ্রার্থী । তাঁরা আরও অভিযোগ তুলেন যে প্রকৃত শুন্য পদ কত তা কমিশন এখন প্রকাশ করছে না। যদিও ঐ সমস্ত বিষয়ে এখন হলফনামা জমা করেছে কমিশন বলে খবর।

এখন চাকরিপ্রার্থীরা 16 ই আগষ্ট এর দিকে তাকিয়ে থাকবে যে সেই দিন কি রাই দেয় কলকাতা হাইকোর্ট।সেই সঙ্গে আমারও নজর রাখবো যাতে আপনাদের কাছে তার আপডেট দ্রুত পৌঁছে দিতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *