6th pay commission,DA,Prt scale নিয়ে কি চিন্তাভাবনা করছে শাসক দল দেখুন !

NEWS-2020
NEWS-2020

আগামী সোমবার খুব একটা গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে তৃণমূল প্রভাবিত পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের,সেখানে উপস্থিত থাকার কথা রাজ্যের দুই মন্ত্রী শুভেন্দু অধিকারী ও পার্থ চট্টোপাধ্যায়ের ।

ওপর দিকে দিনের পর দিন ষষ্ঠ বেতন কমিশনের অফিসের বাইরে বিক্ষোভ প্রদর্শন বাড়ছে,ওই বিক্ষোভ সমাবেশ আরও বাড়তে পারে বলে জানা যাচ্ছে।

এই পরিস্থিতিতে তৃণমূল প্রভাবিত সংগঠনের নেতারা মনে করছেন, ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশের ভিত্তিতে সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি না হলে কমিশনের অফিসের বাইরে এই ধরনের আন্দোলন চলতে থাকবে। এই পরিস্থিতিতে কমিশনের প্রথম পর্যায়ের সুপারিশ যত তাড়াতাড়ি সম্ভব সরকারের কাছে পেশ করে নতুন বেতন হার কার্যকর করা যে দরকার

এখন সোমবার ওই বৈঠকে কি উঠে আসে সেটা নজর থাকবে সবার।

আবার শনিবার শিক্ষামন্ত্রী পোস্টাল ব্যালটে বিপর্যয়, কারণ খুঁজতে আলোচনায় বসেন শিক্ষক শিক্ষিকা দের সঙ্গে সেখানে কার্যত ক্ষোভ উগরে দেন শিক্ষকেরা। তাঁরা জানান যে প্রাথমিক শিক্ষকদের prt স্কেল, বকেয়া ডিএ, বেতন কমিশনের মেয়াদ বাড়ানো ইত্যাদি বিরূপ প্রভাব ফেলছে কর্মচারীদের মধ্যে।

তাই যত তাড়াতাড়ি সম্ভব ওই বিষয় গুলো নিয়ে সরকারের পর্যালোচনা করা দরকার।

 prt স্কেল নিয়ে যেটা জানতে পারা যাচ্ছে এই যে,শিক্ষামন্ত্রী জানিয়েছেন যে ,এই বিষয়ে সরকার চিন্তা ভাবনা করছে,prt স্কেল চালু করার প্রয়োজন রয়েছে,তবে এই বেতন কাঠামো লাগু করতে বিপুল পরিমাণ অর্থের প্রয়োজন তাই এই নিয়ে আরও বিস্তর আলোচনার দরকার সরকারের সঙ্গে বলে তিনি মনে করছেন।

এখন দেখার বিষয় সোমবার ষষ্ঠ বেতন কমিশন নিয়ে কিছু উঠে আসে কি না এবং প্রাথমিক শিক্ষকদের prt স্কেল নিয়ে পরবর্তীতে কোনো নতুন update উঠে আসে কি না সেটা আমরা নজর রাখবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here