PAY COMMISSION NEWS

সত্যিই কি জমা পড়ল ষষ্ঠ পে কমিশনের রিপোর্ট !

SHARE THIS NEWS TO YOUR FRIENDS

সরকারি কর্মীদের দীর্ঘ দাবি ছিল ষষ্ঠ বেতন কমিশন চালু করা৷ গত ২৫ নভেম্বর বেতন কমিশনের কার্যকালের মেয়াদ ছ’মাসের জন্য বৃদ্ধি করা হয়৷ যা এই সপ্তাহে ২৬ শে মে শেষ হচ্ছে ।

লোকসভা ভোটের পর্ব শেষ হওয়ার পর কমিশন বেতন সংক্রান্ত রিপোর্ট প্রকাশ কয়েকটি পর্যায়ে হবে বলে জানা গেছে।

প্রথম পর্যায়ের সুপারিশ কাজ প্রায় সম্পূৰ্ণ হয়েছে, তবে তা সরকারের কাছে পেশ করা হয়েছে বলে যে খবর প্রকাশিত হয়েছে তাঁর কোনও ভিত্তি নেয়।

যেহেতু ২৭ শে মে অব্দি লোকসভা নির্বাচনের আদর্শ আচরণবিধি লাগু থাকবে তাই তার আগে প্রথম পর্যায়ে এর রিপোর্ট জমা হওয়ার সম্ভাবনা প্রায় নেই।

অপর দিকে আজ অর্থাৎ ২৫ শে মে মূখ্যমন্ত্রী দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলোচনা সভা রয়েছে আসন্ন লোকসভা নির্বাচনের খারাপ ফলাফল নিয়ে। অনেকে মনে করছেন যে আজ কিছু ঘোষণা হলেও হতে পারে সরকারি কর্মকচারী দের জন্য । কিন্তু তার চান্স কম বা প্রায় নেই বললেই চলে।

যদিও বিভিন্ন অভিজ্ঞ মহল মনে করছেন যে প্রথম পর্যায়ে রিপোর্ট এর কাজ সম্পূর্ণ হলেও বাকি অন্যান্য পর্যায়ে কাজ সম্পূর্ণ করার জন্য মেয়াদ বৃদ্ধি করতেই হবে। বিভিন্ন সরকারি মহল মনে করছে সেই বৃদ্ধি ৬ মাস থেকে ১ বছর ও হতে পারে।

তবে, ভোটের ফলাফল দেখে মেয়াদ বৃদ্ধির ঝুঁকি আদৌ রাজ্য নেবে কি না, তা নিয়ে সন্দেহ আছে৷ এখন রাজ্য সরকারি কর্মচারীরা আজ সন্ধ্যায় অথবা ২৭ তারিখে পে কমিশন নিয়ে একটা খবর অব্যশই পাবে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন কোনও নিউজ পে কমিশন সম্পর্কে জানতে পারলে এই ওয়েবসাইটে সবার আগে আপনাদের সঙ্গে share করবো।

ধন্যবাদ


SHARE THIS NEWS TO YOUR FRIENDS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *