[PENSION] নিয়ে গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি ,অবশ্যই এই কাজ গুলো করতে হবে

0
21

রোপা ২০১৯ হিসাবে শিক্ষক-শিক্ষিকাদের পেনশন নিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করা হয়েছে।এই কাজ গুলোকে জরয়েছে(Urgent) ভিত্তিতে করতে বলা হয়েছে ।

এই নোটিশে প্রাথমিক এবং মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক স্কুলের শিক্ষক-শিক্ষিকা যারা ০১.০১.২০১৬ থেকে ৩১.১২.২০১৯ এর মধ্যে অবসর নিয়েছেন এবং যারা ০১.০১.২০২০ বা তার পরে অবসর নেবেন তাঁদের জন্য এই কাজ গুলোকে সেরে রাখতে হবে । 

 

FOR THOSE EMPLOYEES WHO ARE GOING TO RETIRE WITH PAY AS PER ROPA-2019
# যে সমস্ত শিক্ষক-শিক্ষিকারা অবসর নেবেন ০১.০১.২০২০ বা তার পরে তাঁদের “PERSONAL DETAILS” and “CONTACT DETAILS” আপডেট করতে হবে। এটা করবেন মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক স্কুলের ক্ষেত্রে হেড ওফ ডা ইনস্টিটিউট এবং প্রাইমারি স্কুলের ক্ষেত্রে SIs মহাশয়রা ।
# ঐ তথ্য গুলো i-OSMS ওয়েবসাইটে “MASTER DIRECTORY MANAGEMENT” এ “EDIT EMPLOYEE PROFILE (AFTER FINALIZATION)” পাওয়া যাবে।
# সমস্ত আপডেট হওয়া ডেটা i-OSMS(আই-ওএসএমএস) থেকে E-pension (ই-পেনশন) পোর্টালে চলে  যাবে। 
# আবেদনকারী (পেনশন প্রাপকরা ) তার পূর্ববর্তী আইডি এবং পাসওয়ার্ডের দিয়ে E-pension (ই-পেনশন) পোর্টালে লগইন করে নিজের তথ্য দেখতে পারবেন।

 

 

For those employees who have retired/ died between 01/01/2016 to 31/12/2019 with e-PPO and have User ID and Password for logging in e-Pension Portal
# মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক স্কুলের ক্ষেত্রে হেড ওফ ডা ইনস্টিটিউট এবং প্রাইমারি স্কুলের ক্ষেত্রে SIs মহাশয়রা কিছু তথ্য চেক করবেন যে সমস্ত শিক্ষক-শিক্ষিকারা  01/01/2016 to 31/12/2019 অবসর/মারা গীয়েছেন ।
 
# তাঁদের e-PPO and have User ID and Password for logging in e-Pension Portal থাকতে হবে ,এবং সেখান দিয়ে তাঁরা বেশ কিছু তথ্য যেমন,First Joining Date (in this service),Joining Date (Present Post),Date Of First Joining In The Present School At Present Post,Date Of Joining In The Present School,SALARY DETAILS (AS PER ROPA 2019) ইত্যাদি চেক করে নেবেন।
# Basic Pay with Cell (as on the last day of service),Level of Pay ইত্যাদি চেক করে নেবেন। 

 

For employees who have retired/ died between 01/01/2016 to 31/12/2019 and e-PPO issued after submission of hard copy files by PSAs/ manual PPO issued by DPPG does not have any User ID and Password for logging in e-Pension Portal
# যাঁদের কোনও User ID and Password নেই, logging e-Pension Portal log-in করার জন্য ,তাঁরা Pension Sanctioning Authority -এর সঙ্গে যোগাযোগ করবেন
# পিএসএ আবেদনকারীকে ই-পেনশন আইডি এবং ওটিপি তাদের নিবন্ধিত মোবাইল নম্বরে সরবরাহ করবে।
# তারপরে তারা তথ্য দেওয়ার জন্য লগইন করবেন।

 

DISCLAIMER : সমস্ত তথ্য  গুলো i-OSMS ওয়েবসাইটের নোটিশ থেকে নেওয়া।যার বাংলা অনুবাদ করতে অনেক সময় অনেক ভুল ভ্রান্তি হতে পারে ।তাই i-OSMS ওয়েবসাইটের গিয়ে নোটিশটি ভালো করে পরে নেবেন। i-OSMS ওয়েবসাইটের যেতে এখানে ক্লিক করুন ।

 

{READ MORE:–WB Employee will get  May month Salary in the appropriate time}

{READ MORE:–মে মাসে স্কুলে ২ কেজি করে চাল ও আলু বিতরণ : মুখ্যমন্ত্রী}

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here