Bankura Ankur project PDF- সিভিক ভলান্টিয়াররা বাঁকুড়া জেলায় 55 সেন্টারে এবার প্রাথমিকের অঙ্ক, ইংরেজি পড়াবেন! very big news

0
87

Bankura Ankur project PDF– সিভিক ভলান্টিয়াররা বাঁকুড়া জেলায় 55 সেন্টারে এবার প্রাথমিকের অঙ্ক, ইংরেজি পড়াবেন! অঙ্কুর(“ANKUR”) প্রকল্পের সূচনা পুলিসের! আধুনিক শিক্ষাদান পদ্ধতির প্রাথমিকের পড়ুয়াদের অঙ্ক ও ইংরেজি পড়াবেন সিভিক ভলান্টিয়াররা। জেলার ৫৫টি সেন্টারে পিছিয়ে পড়া এলাকার প্রায় ২ হাজার ১০০ ছাত্রছাত্রীকে পড়ানোর দায়িত্ব দেওয়া হয়েছে সিভিক ভলান্টিয়ারদের কাঁধে। এই (Bankura ankur scheme project PDF)কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘অঙ্কুর’।

পুলিস সুপার বলেন, প্রত্যন্ত এলাকায় শিক্ষার কিছু ঘাটতি থেকে যায়। যে সমস্ত এলাকা অর্থনৈতিক ও শিক্ষাক্ষেত্রে পিছিয়ে রয়েছে সেগুলিকে বাছা হয়েছে। সেখানে সিভিক ভলান্টিয়াররা ছাত্রছাত্রীদের পড়াবেন। এরজন্য তাঁদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে!

Bankura Ankur project PDF

একটি নোটিশ সামনে এসেছে এই অঙ্কুর(“ANKUR”) প্রকল্প নিয়ে। নীচে সেটি দেওয়া হল! ১২৪ সিভিক ভলান্টিয়ারকে তাঁদের যোগ্যতা অনুযায়ী চিহ্নিত করে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তাঁরা প্রথম থেকে পঞ্চম শ্রেণির ছাত্রছাত্রীদের পড়াবেন। সংশ্লিষ্ট ৫৫ সেন্টার তৈরি করা হয়েছে সেখানকার প্রাথমিক বিদ্যালয়গুলিতেই।

“Apropos the discussion on the Bankura Police’s Community Policing initiative named “ANKUR” to organise supplementary classes for primary level students by deploying trained Civic Volunteers for the same kindly find enclosed herewith the list of 46 (forty six) Schools/ Community Halls of Bankura district selected as venues. You are requested to kindly direct the concerned authority to make the required Primary Schools/ Community Halls (list enclosed) available for the said classes.”

Click Here to download Bankura Ankur project PDF from serial no 178

Bankura_Ankur_project_PDF
Bankura_Ankur_project_PDF

List of 48 Study Centre under Community Policing – education initiative” Ankur ” of Bankura District Police

IF YOU DOWNLOAD ABOVE TWO FILE IN HD FORMAT PLEASE COMMENT BELOW IN THE COMMENT BOX.

VIDEO ABOUT Bankura Ankur project

একটি স্বেচ্ছাসেবী সংস্থা সিভিক ভলান্টিয়ারদের প্রশিক্ষণ দিয়েছে। আধুনিক পদ্ধতিতে ও খেলার ছলে পড়ুয়াদের ইংরেজি শেখাবেন সিভিক ভলান্টিয়াররা। অনেকেই বলছেন, ইংরেজি ও অং ভালোভাবে শিখলে পড়ুয়াদের ভবিষ্যতের বুনিয়াদ তৈরি হবে। এই কর্মসূচি তার পথ বাতলে দেবে বলে পুলিসের দাবি। তার সঙ্গে তাদের অভিভাবকদের মধ্যেও সচেতনতা বাড়বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here