[মুখ্যমন্ত্রী সঙ্গে বৈঠক] শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের, নিয়োগ/বেতন বৃদ্ধি সহ বিভিন্ন ইস্যু নিয়ে মিলবে উত্তর ?

0
66

আগামীকাল একটা গুরুত্বপূর্ণ দিন হতে চলেছে হবু শিক্ষক তথা কর্মরত শিক্ষকদের কাছে।কারণ আগামীকাল  শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের  বৈঠক করতে চলেছে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।

রাজ্যে শিক্ষক নিয়োগ থেকে শুরু করে একাধিক দাবি নিয়ে এবং একাধিক অভিযোগ নিয়ে আগামীকাল বৈঠক হতে চলেছে বলে সংগঠনের রাজ্য সম্পাদক মইদুল ইসলাম জানিয়েছেন । 

আগেও বেশ কিছু ইস্যুতে “শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ” কে রাস্তায় নেমে আন্দোলন করতে দেখা গিয়েছে। এই বৈঠক নিয়ে এক বুক আশা দেখতে শুরু করেছে কর্মরত শিক্ষক থেকে শুরু করে হবু শিক্ষকেরা।

কারণ এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যুটি রয়েছে সেটা হল শিক্ষক নিয়োগ আটকে থাকা। একাধিক মামলার জালে আটকে রয়েছে রাজ্যের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া । ফলে যেমন নতুন শিক্ষক নিয়োগ শুরু হচ্ছে ঠিক তেমনই বাঁধা পাচ্ছে পুরাতন নিয়োগ প্রক্রিয়া।

অপর দিকে প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি ইস্যুটিও রয়েছে। কারণ প্রাথমিক শিক্ষকদের অভিযোগ যে এই পে কমিশনে অনেক সিনিয়র শিক্ষকদের বেতন জুনিয়র শিক্ষকদের বেতনের সমান হয়ে গিয়েছে। ফলে তাঁরা সিনিয়রিটি হারাচ্ছেন ।

 

এখন দেখার বিষয় আগামীকাল “শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ” এর  গুরুত্বপূর্ণ আলোচনা থেকে কি পজিটিভ নিউজ উঠে আসে । 

 

প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

উচ্চ-প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

TO KNOW PRIMARY SCHOOL TEACHERS SYLLABUS CLICK HERE

 

20200228 170155আগামীকাল  শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের  বৈঠক করতে চলেছে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।এই বৈঠকের দিকে তাকিয়ে আছেন হবু শিক্ষক তথা কর্মরত শিক্ষকরা। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here