WhatsApp limits forwarding to prevent COVID-19 ‘fake news’

0
9

WhatsApp limits forwarding to prevent COVID-19 ‘fake news’

একদিকে দেশে চলছে লকডাউন,করোনার জেরে।অপরদিকে WhatsApp (হোয়াটসঅ্যাপে) এমন অনেক মেসেজ ফরওয়ার্ড করা হচ্ছে, যা ভুল এবং মানুষের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি করছে ।এই করোনার পরিস্থিতিতে এই ধরনের এই ধরনের ফরওয়ার্ড করা মেসেজের সংখ্যা এখন আরও বেশি করে সামনে আসছে ।

ভুয়ো খবর ছড়ানো আটকাতে এবার মেসেজ ফরওয়ার্ডের ক্ষেত্রে সীমাবদ্ধতা চালু করতে চলেছে WhatsApp (হোয়াটসঅ্যাপ)।যে নতুন ফিচার আনছে WhatsApp (হোয়াটসঅ্যাপ),তাতে একটি মেসেজ একবারে একজনের কাছেই ফরওয়ার্ড করা যাবে । অর্থাৎ নতুন যে সীমাবদ্ধতা আনতে চলেছে WhatsApp (হোয়াটসঅ্যাপ),মেসেজ পাঠানোর ক্ষেত্রে। 

এমন সময়ে যখন তথ্য একটি গুরুত্বপূর্ণ  জিনিস হয়ে উঠছে, এই সময়ে WhatsApp (হোয়াটসঅ্যাপ) কোভিড -১৯ এর ভুল তথ্য ছড়িয়ে দেওয়া হচ্ছে। সেটা রোধ করতে এই বার্তা দিয়েছে WhatsApp (হোয়াটসঅ্যাপ) এবং ফরোয়ার্ডিংয়ের নতুন সীমাবদ্ধতা প্রবর্তন করছে।

whats-app
whats-app

এর পাশাপাশি, সম্প্রতি হোয়াটসঅ্যাপে এমন অনেক মেসেজ ফরওয়ার্ড করা হয়েছে, যা ভুল এবং মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে । এই ধরনের ফরওয়ার্ড করা মেসেজর সংখ্যা এখন আরও বেশি করে সামনে আসছে । এই ধরনের ভুয়ো খবর ছড়ানো বন্ধ হওয়া দরকার । এবং WhatsApp  ব্যবহারকারী সহজেই খবরটি ভুয়ো কিনা সেটা WhatsApp  থেকেই যাচায় করে নিতে পারবে।

 এই নতুন ফিচারটি WhatsApp  টি আপডেট করলে পাওয়া যাবে।আপডেট করতে হলে প্রথমে GOOGLE PLAY STORE OPEN করতে হবে এবং এর পর WhatsApp  সার্চ করতে হবে । যদি আপনার ফোনের জন্য এই ফিচারটি এসেছে তাহলে UPDATE        ( আপডেট ) অপশন দেখাবে। সেখান থেকে AAP(অ্যাাপটি) UPDATE(আপডেট) করলে এই ফিচারটি আপনি ব্যবহার করতে পারবেন।

 

[DOWNLOAD PDF] Online Class Room start in West Bengal from today

আরও পড়ুনঃ- লকডাউনের যেরে স্কুল বন্ধ,স্কুল কবে আবার খুলছে ? কি বলছেন মন্ত্রী? এখানে ক্লিক করুন নিউজটি পড়তে 

প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি অব্দি “মডেল অ্যাক্টিভিটি টাস্ক” DOWNLOAD করতে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here