DA মামলা কি ফের আটকে যাবে ,চিন্তায় সরকারি কর্মচারীরা

NEWS-2020
NEWS-2020

একদিকে আইনজীবীদের কর্মবিরতি থামছে না অপর দিকে ডিএ শুনানি পিছিয়ে যাচ্ছে এমন অবস্থায় রাজ্য সরকারি কর্মচারীরা চিন্তায় পরেছেন যে পরের দিন অর্থাৎ 22 মে DA মামলার আরেকটি শুনানির দিন ঠিক করা হয়েছে সেই দিন আবার DA মামলা কি ফের আটকে যাবে না তো !

পরবর্তী ডিএ মামলার শুনানির জন্য মহামান্য ট্রাইবুনালের দিকে তাকিয়ে থাকবে রাজ্যের লাখ লাখ সরকারি কর্মচারী। আইনজীবীদের কর্মবিরতির জেরে থমকে রয়েছে DA মামলা । স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনালে (SAT) বাতিল হয়েছে DA মামলার তিনটি গুরুত্বপূর্ণ শুনানি । 25 এপ্রিল শেষ শুনানি হয়েছিল SAT-এ । তারপর 2 মে, 8 মে ও 15 মে মামলার শুনানির দিন ঠিক হয়েছিল । কিন্তু আইনজীবীদের অনির্দিষ্টিকালের কর্মবিরতির জন্য পরপর সেই তিনটি শুনানি বাতিল হয়েছে ।

এর মধ্যে কোলকাতা হাইকোর্টের কর্মবিরতির ১৪ তারিখে উঠার কথা ছিল কিন্তু কর্মবিরতির মেয়াদ আরও এক সপ্তাহ বাড়িয়ে দেওয়া হয়েছে। রাজ্য বার কাউন্সিলের এ দিনের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, ২১ মে পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়া হবে। কবে আইনজীবীরা ফের কাজে যোগ দেবেন, সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে ২১ শে মে ।

তাহলে যদি ২১ শে মে কোর্টের কর্মবিরতি উঠে যায় তাহলে ২২ শে মে ডিএ মামলার শুনানি শুরু হবে বলে মনে করা হচ্ছে ।তবে সেদিন শুনানি হবে কি না তা নিয়ে সংশয়ে রয়েছেন রাজ্য সরকারি কর্মচারীরা ।

25 এপ্রিল হাওড়া আদালতের আইনজীবীদের সঙ্গে পৌরনিগমের কর্মচারীদের সংঘর্ষ হয়েছিল । সেই ঘটনার প্রতিবাদে কর্মবিরতি পালন করছেন আইনজীবীরা । কবে সেই কর্মবিরতি উঠবে এবং DA মামলার শুনানি হবে তা নিয়ে চিন্তিত সরকারি কর্মচারীরা ।

এখন বলা ভালো যে রাজ্যের লাখ লাখ কর্মচারী ২১ শে মে-র দিকে তাকিয়ে থাকবে , কারন সেই দিন কোর্টের কর্মবিরতি উঠলে ২২ তারিখে শুনানি হবার সুযোগ থাকবে বলে মনে করা হচ্ছে ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here