DA LATEST NEWE AND UPDATES , DA COUET NEWS UPDATE BEFORE PAY COMMISSION

0
21

This Post Contents

গত জুলাই মাসে ডিএ নিয়ে গুরুত্বপূর্ণ রায় দেয় স্যাট। কোর্টের রায়ের দিকে লক্ষ্য দিলে দেখা যাবে কোর্ট স্পষ্ট ভাবে জানিয়েছিল যে বছরে দুবার ডিএ দিতে হবে এবং কোর্টের অর্ডার পাস করার তিন মাসের মধ্যে একটা নিয়ম তৈরি করতে হবে। যে ডিএ দেবার নিয়ম তৈরি হবে সেটা ৬ মাসের মধ্যে কার্যকরী করতে হবে এবং বকেয়া ডিএ যেটা থাকবে সেটা ১ বছরের মধ্যে অথবা ষষ্ঠ বেতন কমিশনের লাগু, যেটা আগে হবে তার মধ্যে দিতে হবে । তবে বকেয়া দেওয়ার ব্যাপারে সরকারকে সম্পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে যে তাঁরা সেটা ক্যাশ না জিপিএফ এ দেবে,সেটা তাঁরা ঠিক করবে।

TO KNOW YOUR SALARY IN 6TH PAY COMMISSION CLICK HERE FOR PAY COMMISSION SALARY CALCULATOR

একটি অসমর্থিত সূত্র মারফত জানা গিয়েছে যে,রাজ্য সরকার তাঁর কর্মচারীদের জন্য একপ্রস্থ ডিএ ঘোষণা করতে চলছে এই মাসেই যেটা কার্যকর হবে আগামী জানুয়ারি মাস থেকে। অর্থাৎ পে কমিশনে যে ডিএ এর দেখা মিলে নি। সেটা ঘোষণা হতে চলেছে এই মাসে। যা পে কমিশন থেকে কার্যকরী হবে।

ফলে একদিকে ডিএ নিয়ে মামলা যেটা তিনমাস শেষ হচ্ছে এই মাসের শেষ সপ্তাহে। অর্থাৎ রাজ্য সরকারের কাছে ডিএ নিয়ে সিদ্ধান্ত নিতে আর মাত্র 15 দিন সময় রয়েছে।সেটা উচ্চতর আদালতে মামলা দায়ের হোক বা ডিএ নিয়ে কিছু ঘোষণা হোক।

পে কমিশন ক্যালকুলেটর শিক্ষকদের জন্য দেখতে এখানে ক্লিক করুন

অনেক কর্মচারী মহলের ব্যাখ্যা যে ডিএ নিয়ে একটা ঘোষণা হলেও হতে পারে তবে স্যাট ঐ রায়কে চ্যালেঞ্জ জানিয়ে রাজ্য ঐ মামলাকে উচ্চতর আদালতে নিয়ে যেতে পারে,কিন্তু তাঁর চান্স খুব কম !!

ডিএ নিয়ে যেই দিকে আপডেট আসবে সেটা আমরা আপনাদের জন্য নিয়ে আসবো।তাই ওয়েবসাইট এ নিয়মিত ভিজিট করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here