Donate one day salary to care fund till march 2021

0
4

Donate One Day Salary To PM Cares Fund Till March 2021 To Help Fight COVID-19: Finance Ministry Tells Staff

 

করোনা পরিস্থিতির জন্য ২০২১ সালের মার্চ পর্যন্ত এক দিনের বেতন চেয়ে নির্দেশিকা দিল অর্থ মন্ত্রকের রাজস্ব দফতর। কি রয়েছে ঐ নির্দেশিকায় ?

 

জানা গিয়েছে যে , গতকাল অর্থাৎ ১৭ ই এপ্রিল অর্থ মন্ত্রকের রাজস্ব দফতর সার্কুলার জারি করে জানিয়েছে, সমস্ত অফিসার ও কর্মীদের কাছে আর্জি জানানো হয়েছে যে,আগামী বছরের মার্চ পর্যন্ত, প্রতি মাসে এক দিনের বেতন পিএম-কেয়ারস তহবিলে দান করতে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের আবেদন রেখেছে সরকার ।

 

বোর্ড সিবিআইসি, সিবিডিটি এবং ডিডিও, রাজস্ব বিভাগ উভয় বোর্ড সহ সমস্ত রাজস্ব কর্মকর্তাকে চিঠি দিয়েছে। বিজ্ঞপ্তিতে এনআইসিকে সমস্ত কর্মকর্তা ও কর্মচারীদের এসএমএস প্রেরণের অনুরোধ জানানো হয়েছে।

 

 

Donate One Day Salary To PM Cares Fund Till March 2021
Donate One Day Salary To PM Cares Fund Till March 2021

 

মন্ত্রালয় আরও জানিয়েছে যে,” কেউ যদি এক দিনের বেতন দান করতে না-চান, তা হলে ২০ এপ্রিলের মধ্যে সংশ্লিষ্ট অফিসারকে জানিয়ে দিতে হবে।”

 

অপরদিকে এই পদক্ষেপ নিয়ে একাধিক কর্মচারী প্রশ্ন তুলতে শুরু করেছেন। তাঁদের বক্তব্য যে, অনেক কর্মচারী নিজের সাধ্যমত পিএম-কেয়ারস তহবিলে টাকা অনুদান দিয়েছেন। ফের যদি টাকা কাটা হয় তাহলে তাঁদের উপর এটা একটা বাড়তি বোঝা চাপানো হচ্ছে। 

 

উল্লেখ্য,এই নোটিশ নিয়ে বিরোধীরা প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছে । তাঁদের বক্তব্য , প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থাকতে কেন পৃথক তহবিল তৈরি হল, এর আয়-ব্যয়ের হিসেব কে করবে। 

 

আরও জানা গিয়েছে যে,কেন্দ্রীয় সরকারের কর্মচারী এবং পেনশনভোগীদেরও আপাতত Dearness Allowance (DA) এবং Dearness Relief (DR) ত্যাগ করতে হতে পারে। কারণ কেন্দ্র DA(ডিএ) এবং DR(ডিআর) স্থগিত করার বিষয়ে আলোচনা করছে !

 

কেন্দ্রীয় মন্ত্রিপরিষদ ,মার্চ ১৩,২০২০ তারিখে ,কেন্দ্রীয় সরকার কর্মীদের জন্য ৪ % Dearness Allowance (DA) এবং পেণশোনারদের জন্য Dearness Relief (DR) ৪ % বাড়ানোর সিধান্ত নেয় , সপ্তম বেতন কমিশন  অনুসারে !

 

TO DOWNLOAD FULL NOTICE CLICK BELOW. YOU HAVE TO WAIT FRO I MINUTES BEFORE YOU CAN DOWNLOAD IT …↓

[su_button id=”download” url=”https://1drv.ms/u/s!AqK7kIoRj3Sgg3yChGnmzC90tkvH?e=djQdHj” target=”blank” style=”3d” background=”#1a1b1d” color=”#fef02b” size=”9″ wide=”yes” center=”yes” icon_color=”#ffffff” text_shadow=”0px 0px 0px #f392aa”]CLICK HERE TO DOWNLOAD [/su_button]

 

:আরও পড়ুন:

আরও পড়ুন:জুলায় মাসে কত বেতন বাড়বে, পে কমিসনের পর 

আরও পড়ুন:রাজ্য সরকারি কর্মীদের সম্পত্তির হিসেব জমা দেওয়ার সময়সীমা বাড়ল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here