শিক্ষামন্ত্রী : মামলা আটকে দিয়েছে সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া

Wb_School_closer _notice
Wb_School_closer _notice

করোনার জন্য দ্বিতীয় দফায় লকডাউনের মেয়াদ বাড়িয়েছে কেন্দ্র সরকার। লকডাউনের জন্য কাজ হারিয়েছেন অনেকে। বাড়ছে আর্থিক মন্দার সঙ্গে বেকারত্ব। এমন পরিস্থিতিতে হবু শিক্ষকেরা খুবই চিন্তিত।কারণ তাঁরা নিয়োগ পরীক্ষায় পাস করেও তাঁদের মিলছে না নিয়োগ পত্র।

 

চাকরী নিয়ে যখন উদ্বেগ চরমে,তাঁর বুঝে উঠে পারছে না এই মামলা কবে শেষ হবে এবং কবে তাঁদের কপালে চাকরী জুটবে। এমন পরিস্থিতিতে খোদ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ফেসবুক ওয়ালে গিয়ে চাকরিপ্রার্থীরা আবেদন করছেন যে,এই করোনা পরিস্থিতিতে কাটলে যাতে দ্রুত শিক্ষক নিয়োগে সরকার কিছু পদক্ষেপ গ্রহণ করুক ।

education_minister-fb-post
education_minister-fb-post

দীর্ঘ মামলার জটে থমকে রয়েছে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ ৷ কলকাতা হাইকোর্টে উচ্চ প্রাথমিকে নিয়োগ মামলার ভবিষ্যত এখনও ঝুলে রয়েছে ৷ এক দিকে মামলা এবং অপর দিকে এই করোনা পরিস্থিতি এই দুইয়ের মাঝে আটকে রয়েছে উচ্চ প্রাথমিকে চাকরিপ্রার্থীদের ভবিষ্যৎ ৷ যার ফলে বাড়ছে চাকরিপ্রার্থীদের উদ্বেগ ।

 

[ আরও পড়ুন: স্বেচ্ছা সেবক নিয়োগ রাজ্যে বিভিন্ন জেলায় , LATEST NEWS UPDATES
WB JOBS VACANCY 2020 : SALARY,AGE,QUALIFICATION,APPLICATION ]

 

মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ডিরোজিওর জন্ম দিবসে উপলক্ষে একটি ছবি পোষ্ট করেন। সেই পোষ্ট কার্যত কার্যত ভাইরাল হয়ে গিয়েছে ৷ ঐ পোষ্টে চাকরিপ্রার্থীদের একাংশ তাঁদের অভাব-অভিযোগের কথা তুলে ধরেন । এক পোকারে শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেন চাকরিপ্রার্থীদের একাংশ ৷ এবং তাঁরা সফলতাও অর্জন করেন চাকরিপ্রার্থীরা।

EDUCATION-MINISTER-FB
EDUCATION-MINISTER-FB

 

এক প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী জানান যে,‘‘আমরা তৈরি থাকলেও মহামান্য আদালতে বিচারাধীন ৷ আপনাদের বন্ধুরা ওই পথে গেছে তাই ইচ্ছা থাকলেও প্রয়োজনীয় নির্দেশ দেওয়া যাচ্ছে না৷’’

 

এই মন্তব্য ঘিরে ইতিমধ্যেই চাকরিপ্রার্থী মহলে তুমুল কৌতূহল সৃষ্টি হয়েছে। চাকরিপ্রার্থীদের আশা দ্রুত হয়তোবা এই নিয়োগ জট কাটবে। যদিও করোনা পরিস্থিতি যতদিন না স্বাভাবিক হচ্ছে এই নিয়োগ শুরু করা হবে কিনা সেই নিয়ে চিন্তিত চাকরিপ্রার্থীরা। তাঁর মাঝে আবার নবান্নের নোটিশ ঐ সমস্ত চাকরিপ্রার্থীদের টেনশনকে অনেকটা বাড়িয়ে দিয়েছে। ফলে এই পরিস্থিতিতে দাঁড়িয়ে উচ্চ প্রাথমিকে নিয়োগ কবে হবে সেই দিকেই তাকিয়ে রয়েছে হাজার হাজার চাকরিপ্রার্থীদের একাংশ৷

 

fb-post-about-teachers-recruitment
fb-post-about-teachers-recruitment

 

Read more recruitment news click below

TO READ PRIMARY TEACHERS RECRUITMENT AND COURT CASE UPDATE CLICK HERE

TO READ UPPER PRIMARY TEACHERS RECRUITMENT AND COURT CASE UPDATE CLICK HERE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here