শিক্ষামন্ত্রীর গুরুত্বপূর্ণ নির্দেশিকা ছাত্র ছাত্রী এবং অভিভাবকদের জন্য , এই ছুটিতে

0
25

আগেই মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায় ৩১ মার্চ পর্যন্ত স্কুল, কলেজ,মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়, SSK, MSK-সহ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বন্ধ রাখতে নির্দেশ দিয়েছিলেন । যেহেতু দিনের পর দিন পরিস্থিতি জটিল হচ্ছে তাই তিনি পরিস্থিতি বিবেচনা করে সেই ছুটির সময় সীমা আরও বাড়িয়ে ১৫ এপ্রিল পর্যন্ত করেন ।

যেহেতু পরিস্থিতি খুব জটিল যতদিন যাচ্ছে তাই স্কুল আদও সঠিক সময়ে খুলবে কি না সেই নিয়ে সংশয় দেখা দিয়েছে।এই পরিস্থিতিতে এক গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানিয়েছে যে,পড়ুয়াদের কথা ভেবে মিড-ডে মিল কীভাবে পড়ুয়াদের কাছে  পৌছে দেওয়া যায় সেই নিয়ে আজ তিনি এক গুরুত্বপূর্ণ প্রেস মিটিং করেন ।

উক্ত প্রেস মিটিং তিনি কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা করেন। যেমন প্রত্যেক পড়ুয়াকে ২ কেজি চাল এবং ২ কেজি আলু দেওয়া হবে। এই সামগ্রী নিজের স্কুলের মাধ্যমে দেওয়া হবে। কিন্তু কোনও পড়ুয়াকে স্কুলে আসতে হবে না। অভিভাবকদেরকে এই সামগ্রী  দেওয়া হবে। তিনি এও জানান যে, এর জন্য যাতে বড় জমায়েত না হয় তাঁর জন্য ১০ বা ২০ জন করে অভিভাবকদেরকে ডাকা হতে পারে। তিনি এও জানান যে স্কুল এডুকেশন ডিপার্টমেন্ট এর  আধিকারিকদের সঙ্গে আরও মিটিং হবে এবং সেখানে এই প্রসেস টিকে কীভাবে ইমপ্লিমেন্ট করা যায় সেই নিয়ে আলোচনা করা হবে।

তিনি আজকের মিটিং এও জানান যে, যারা রাঁধুনি আছে এই মিড-ডে প্রকল্পে তাঁদেরকে স্বাস্থ্য সাথী প্রকল্পে আনা হবে ১ লা এপ্রিল থেকে । 

শিক্ষা মন্ত্রীর সম্পূর্ণ ভিডিও আপডেট দেখতে নীচে ক্লিক করুন


[কম্পিউটর শিক্ষক নিয়োগ হবে পরীক্ষার মাধ্যমে। ক্যাবিনেট অনুমোদন করেছে ।খুব শ্রীঘ্রই সেই নিয়ে নোটিশ আসবে ! ২০০০ স্কুলের নাম দেখতে এখানে ক্লিক করুন। ]

প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

উচ্চ-প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

TO KNOW PRIMARY SCHOOL TEACHERS SYLLABUS CLICK HERE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here