Uncategorized

প্রাথমিক শিক্ষকদেরকে নিয়ে রাজ্য সরকারের সভা এগিয়ে ২৫ শে জুলাই করা হল।

রাজ্য তৃণমূল নেতৃত্ব সংগঠন তড়িঘড়ি করে  নজরুল মঞ্চে সভার তারিখ পরিবর্তন করে আরো সামনে নিয়ে এলেন কিন্তু কেন এমনটি করা হল ? প্রশ্ন জাগছে বিভিন্ন শিক্ষক মহলে।

প্রাথমিক শিক্ষকদের নিয়ে যে সভা ঠিক ছিল ২৭ শে জুলাই তা এখন পরিবর্তে ২৫ এ জুলাই ঠিক করা হয়েছে ।

কিছু স্পষ্ট কারণ জানা না গেলেও অনেক অভিজ্ঞ রাজনৈতিক মহল মনে করছেন যে ,প্রাথমিক শিক্ষকদের আন্দোলন রাজ্য রাজনীতিতে ব্যাপক সাড়া ফেলতে শুরু করেছে এবং আন্দোলনের পাশে এসে দাঁড়াচ্ছেন সমাজের প্রত্যেকেই স্তরের অভিজ্ঞ মানুষ জন। যেমন আজই উপস্থিত হয়েছেন বিশিষ্ট বুদ্ধিজীবী এবং সমাজসেবী  মিরাতুন নাহার।

 

আবার ইতিমধ্যেই অনশন এর ১১ দিন  অতিক্রান্ত অনশনকারি দের শারীরিক অবস্থাও ক্রমশ অবনতির দিকে।এই পরিস্থিতিতে হয়তো বা রাজ্য সরকারও যথেষ্ঠ চাপ বাড়ছে তাই এই রকম সিদ্ধান্ত। ১৭  জন অনশনকারীর মধ্যে ১৪ জনের শারীরিক  অবস্থা খুবই আশঙ্কাজনক। আজ আরও একজন শিক্ষককে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে । তাই সব মিলিয়ে পরিস্থিতি যথেষ্ঠ জটিল ।

তাই এই রকম পরিস্থিতিতে রাজ্য সরকার  খুব সম্ভবত আর দেরি করতে চাইছে না ,তাই ২৭ এর পরিবর্তে ২৫ শে জুলাই নজরুল  মঞ্চের সভা থেকে প্রাথমিক শিক্ষকদের জন্য কিছু একটা নতুন বেতন কাঠামো ঘোষণা করে এই পর্বের ইতি টানতে চাইছেন রাজ্য সরকার।

এখন UUPTWA নেতৃত্ব তথা রাজ্যের সমস্ত প্রাথমিক শিক্ষকেরা তাকিয়ে থাকবেন ২৫ শে জুলাই এর মঞ্চ দিকে । যে, কখন শিক্ষামন্ত্রী প্রাথমিক শিক্ষকদের জন্য কিছূ  ঘোষণা করেন !

এখন অনশন মঞ্চের পরিস্থিতি যে জটিল পর্যায়ে পৌছে গিয়েছে ২৫ তারিখ আগেও যদি কিছু ঘোষণা করা হয় তা অবাক হওয়ার কিছু কারণ থাকবে না।

SHARE THIS NEWS TO YOUR FRIEND

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *