WB TET Certificate 2023-টেটের শংসাপত্র দেওয়া হচ্ছে! ঘোষণা পর্ষদের! কবে কিভাবে ডাউনলোড করবেন? very big news

0
141

WB TET Certificate-২০১৪ সালের টেটের শংসাপত্র সংক্রান্ত একটি মামলায় শুক্রবার আদালতে হাজিরা দেন পর্ষদ সভাপতি। তিনি জানান, আর্থিক কিছু সমস্যার কারণে এত দিন পরীক্ষার্থীদের শংসাপত্র দেওয়া সম্ভব হয়নি। আগামী ৩০ এপ্রিলের মধ্যে তা দিয়ে দেওয়া হবে বলে আদালতকে জানান তিনি। এই প্রসঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মন্তব্য, “আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে রাতারাতি সুপ্রিম কোর্টে দৌড়নোর সময় টাকা থাকে, আইনজীবীদের পিছনে ৩০ লাখ টাকা খরচ করার সময় অসুবিধা হয় না, অথচ টেটের শংসাপত্র দেওয়ার সময় অর্থনৈতিক রীতিনীতির দোহাই দেওয়া হচ্ছে!”

WB TET Certificate

WB TET Certificate
WB TET Certificate

আগামী ৩০ এপ্রিলের মধ্যে ২০১৪ সালের প্রাথমিক টেটের শংসাপত্র দেওয়া হবে বলে কলকাতা হাইকোর্টে জানালেন প্রাথমিক পর্ষদ সভাপতি গৌতম পাল। ২০১৪ সালের টেটের শংসাপত্র সংক্রান্ত একটি মামলায় পর্ষদ সভাপতিকে হাজিরার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশ অনুযায়ী শুক্রবার আদালতে হাজির হয়ে গৌতমবাবু জানান, আর্থিক কিছু সমস্যার কারণে এত দিন পরীক্ষার্থীদের শংসাপত্র দেওয়া সম্ভব হয়নি। আগামী ৩০ এপ্রিলের মধ্যে তা দিয়ে দেওয়া হবে। তবে পর্ষদের টাকা না থাকার যুক্তি সত্ত্বেও সভাপতিকে রেয়াত করেননি বিচারপতি গঙ্গোপধ্যায়।

এই মাত্র একটি খবর পাওয়া গেছে টেট সার্টিফিকেট সংক্রান্ত। খবরে জানা যাচ্ছে ,শুধুমাত্র 2014 ক্যান্ডিডেট দের জন্য নয় ,এই টেট সার্টিফিকেট দেওয়া হবে 2014,2017 এবং 2022 টেট পাস প্রার্থীদের ও!!!

WB TET Certificate
WB TET Certificate

পাশাপাশি এদিনের এই দিন বিচারপতি গঙ্গোপাধ্যায় ,প্রাক্তন পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যর প্রসঙ্গও কিছু কথা বলেন। মানিকের পথ যাতে তিনি অনুসরন না করেন সেবিষয়েও গৌতম পালকে সতর্ক করে দেন বিচারপতি। তিনি বলেন, ‘মানিক ভট্টাচার্যের রেখে যাওয়া জুতোয় পা গলাবেন না।’ পর্ষদ সভাপতি অবশ্য বিচারপতির পরামর্শ শুনে ইতিবাচক উত্তরই দেন। বলেন, ‘আচ্ছা, ধর্মাবতার’।

আরও পড়ুন- WBBPE list 2023: প্রাইমারি সমস্ত জেলার দিনক্ষণ প্রকাশ করলো প্রাথমিক পর্ষদঃ কবে কোন জেলার ক্যান্ডিডেটদের কে ডাকা হবে দেখুন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here