Food coupons would be distributed by BLO during lock down

0
4

দেশে এবং রাজ্যে চলছে লকডাউন এমন পরিস্থিতি সাধারণ এবং গরীব মানুষদের কাছে রেশন পৌছে দিতে রাজ্য সরকার বিভিন্ন সিধান্ত নিয়েছে। ১ লা এপ্রিল থেকে বিনামূল্যে রেশনে চাল, গম ও আটা দেওয়ার কাজ শুরু করেছে রাজ্য সরকার।বিভিন্ন রেশন (RATION SHOPS) দোকানের মাধ্যমে শুরু হয়েছে এই বণ্টন প্রক্রিয়া।

১ এপ্রিল থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে রেশন দোকানের মাধ্যমে বণ্টন প্রক্রিয়ার কাজ । রেশনে দোকানের মাধ্যমে গ্ৰাহকদের খাদ্যসামগ্ৰী দেওয়ার ক্ষেত্রে  কিছু অভিযোগ সামনে আসছে। জানা গিয়েছে এই পরিস্থিতি সামাল দিতে বেশ কিছু পদক্ষেপ নিচ্ছে খাদ্য দপ্তর এবং রাজ্য প্রশাসন।

সবচেয়ে বেশি যেই সমস্যাটি সামনে আসছে তা হল,কুপন (Food coupons) বিলি নিয়ে।আপনারা জানেন যে রাজ্য সরকার জানিয়েছিল, যেসমস্ত নাগরিক নতুন এবং সংশোধিত রেশন কার্ড হাতে পাননি,তাঁদের জন্যই এই অস্থায়ী কুপন (food coupons) বিশেষভাবে বণ্টন করা হবে।আনন্দবাজার পত্রিকায় খবরের মোতাবেক,”পরিস্থিতি সামলাতে বুথ লেভেল অফিসারদের (বিএলও) আসরে নামানো হচ্ছে বলে প্রশাসন সূত্রের খবর। অন্তত ৪৫ লক্ষ আবেদনকারী এখনও কার্ড পাননি। তাঁদের জন্যই ‘ফুড কুপন’ তৈরি হয়েছে। বাড়ি-বাড়ি সেই খাদ্য কুপন পৌঁছে দিতে যাবেন বিএলও-রা।”

WB-RATION
WB-RATION

অপরদিকে আর একটি সমস্যা সামনে আসছে সেটা হল RSKY-2 (আর কে এস ওয়াই ২ নম্বর) গ্রাহকদের RATION CARD (রেশন কার্ড) নিয়ে।অনেক যায়গা থেকে এমন অভিযোগ সামনে আসছে যে,ঐ সমস্ত গ্রাহকরা বিনা পয়সায় চাল-গম দিতে বলছেন ।কিন্তু খাদ্য দপ্তরের এমন কোনও নির্দেশিকা নেয়।এর ফলে সমস্যায় পড়ছেন রেশন ডিলাররা। যদিও বিভিন্ন খবরে এটা উঠে এসেছে যে খুব দ্রুত এই সমস্যার সমাধান করা হবে।


আরও পড়ুন

Full update How to apply for the post of Corona Volunteer in West Bengal

প্রাথমিক শিক্ষক নিয়োগ এবং শিক্ষক নিয়োগ মামলার আপডেট

অপার প্রাইমারি শিক্ষক নিয়োগ এবং শিক্ষক নিয়োগ মামলার আপডেট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here