[Govt site] চুরি হওয়া মোবাইল ট্রাক করুন ,ডাটা ডিলিট করুন

আজকের সময়ে মোবাইল ছাড়া আমরা এক কদমও ফেলতে পারি না। নিকটজনের সঙ্গে কথা বলা থেকে শুরু করে ,অনলাইন এ যাবতীয় পেমেন্ট করা সমস্ত কাজ এখন হাতের মুঠোয়, মোবাইলের মাধ্যমে।

 

আমাদের ব্যাঙ্কের তথ্য থেকে নিজের যাবতীয় তথ্য আমরা আজ মোবাইলে স্টোর করে রাখি। কিন্তু ভাবুন যদি মোবাইলটি চুরি হয়ে যায়, বা হারিয়ে যায় তাহলে কি হবে !!
কারণ যত মোবাইলের ব্যবহার বেড়েছে সঙ্গে বেড়েছে মোবাইল চুরি হওয়ার ঘটনা।ফলে আমাদের ডাটা যেইগুলো মোবাইলে জমা আছে তার কি হবে ?

 

তাই এবার চুরি যাওয়া অথবা  হারিয়ে যাওয়া মোবাইল ট্রাক করতে নিজস্ব সাইট লঞ্চ করল ভারত সরকার । সাইট এ  আপনি আপনার মোবাইল চুরি গেলে অথবা  হারিয়ে  গেলে ,তা সাইট এ এসে নির্দিষ্ট তথ্যের মাধ্যমে ব্লক করতে পারবেন,ট্রাক করতে পারবেন এবং ফোন পুনরায় ফেরৎ পেলে তা আবার আন ব্লক করতে পারবেন। নীচের ছবিতে পরিস্কার ভাবে তা দেখানো হয়েছে। কিন্তু এই কাজটি করার আগে সর্বপ্রথম আপনাকে থানায় অভিযোগ জমা করতে হবে  কারন যখন আপনি মোবাইলটি ট্রাক বা ব্লক করবেন থানার অভিযোগ টি লাগবে । এখন  এই সাইটটি এখন দিল্লি এবং মহারাষ্ট্র এর জন্য ট্রাইল হিসাবে চালু করা হয়েছে । পরবর্তী সময়ে গোটা দেশের জন্য এই সাইট টি খুব দ্রুত চালু করা হবে ,বলে জানা গিয়েছে।

 

dsdadsdsa

 

Screenshot 2020 01 01 CEIR Registration Form Screenshot 2020 01 01 CEIR User Direct Request Un Blocking Form

 

এর  জন্য গভঃ Central Equipment Identity Register (CEIR) নামে সাইট তৈরি করেছে।

FOR MORE CALCULATION AND OPTION FROM CLICK BELOW

CLICK HERE TO CALCULATE YOUR SALARY IN 6TH PAY COMMISSION

CLICK HERE 6TH PAY COMMISSION SALARY CALCULATORS

CLICK HERE TO GET MORE 6TH PAY COMMISSION NEWS

CLICK HERE FOR MORE UPDATE ABOUT OPTION FORM

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here