কলেজ-বিশ্ববিদ্যালয়ের জরুরি বিভাগগুলি খোলা রাখতে হবে, জানাল শিক্ষাদপ্তর

0
16

করোনা প্রতিরোধে বিভ্রান্তি কাটাতে ফের বিজ্ঞপ্তি জারি করলেন উচ্চশিক্ষা সচিব মণীশ জৈন।জরুরি বিভাগগুলি খোলা রাখতে হবে বলে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিল তারা। মঙ্গলবার উচ্চশিক্ষা সংসদের বৈঠক ডাকা হয়েছিল। সেখানে ক্যাম্পাস বন্ধ থাকা নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছে, তা নিয়েই শিক্ষামন্ত্রীর কাছে তুলে ধরেন উপাচার্যরা। নোটিশে যে সমস্ত বিষয় গুলি জানানো হয়েছে সেই গুলো হল ।

১.কলেজ-বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, যেমন-উপাচার্য, রেজিস্ট্রার, ফিনান্স অফিসার, পরীক্ষা নিয়ামক এবং কলেজের প্রধানদের দপ্তরের পাশাপাশি জরুরি পরিষেবা (বিদ্যুৎ, পানীয় জল, নিরাপত্তা ও পরিষ্কার-পরিচ্ছন্নতা বিভাগ) খোলা রাখতে হবে(ক্লাস যেহেতু বন্ধ থাকবে, তাই শিক্ষকরা প্রয়োজন ছাড়া যাবেন না)।

২. কলেজ-বিশ্ববিদ্যালয়ের হস্টেলও ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখতে হবে। যদিও যে সব বিদেশি পড়ুয়া দূরত্ব ও অন্য কারণে হস্টেল ছাড়তে পারবেন না, তাঁদের জন্য চিকিৎসা পরিষেবা-সহ অন্যান্য সুযোগ-সুবিধা বজায় রাখতে হবে। এই সময়ে প্রতিষ্ঠানের প্রধানের অনুমতি ছাড়া কোনও ভিজিটির হস্টেলে প্রবেশ করতে পারবেন না।

নোটিশটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

অপর দিকে প্রাথমিক,মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক বিদ্যালয়য়ের কোন কোন বিভাগ খোলা রাখতে হবে সেই নিয়ে গতকালে শিক্ষা দপ্তর একটি নোটিশ জারি করেছে। সেটা দেখতে এখানে ক্লিক করুন।


CM MAMATA BANERJEE LIVE SPEECH


TO DOWNLOAD ALL NOTICE FROM PRIMARY TO HIGHER SECONDARY CLICK HERE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here