PRIMARY WRONG ANS COURT CASE LATEST UPDATE ARE COMING FOR CASE LISTING

0
155

প্রাথমিকে যে সমস্ত মামলাগুলি কোর্টে চলছে তাঁর মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ মামলা হল প্রাথমিক পর্ষদের করা মামলা। এই মামলাটি ২০১৮ সালে করা হয়।

২০১৪ সালের টেট পরীক্ষা যার নিয়োগ প্রক্রিয়া শুরু হয় ২০১৭ সালে। সেই টেট পরীক্ষার একাধিক প্রশ্ন ভুল আছে বলে কোর্টে একাধিক মামলা দায়ের করা হয়। একাধিক মামলা দায়ের হলেও প্রতিভা মণ্ডলের কেসের রায় আসে ৩রা অক্টোবর ২০১৮ সালে । সেখানে মামলাকারীদের খাতা পুনঃ মূল্যায়ন কথা বলা হয়। পরে এই প্রশ্ন ভুল মামলা সুপ্রিম কোর্ট অব্দি যায় এবং পরে সেই মামলা ফেরত এসে প্রাথমিক পর্ষদ মামলাকারীদের খাতা পুনঃ মূল্যায়ন এর কাজ শুরু করে এবং ১৩০ জনকে পাস বলে ঘোষণা করে। পরে তাঁদের মধ্য থেকে ৩৭ জনকে ইণ্টারভিউের জন্য ডাকে বলে খবরে উঠে আসে এবং বাকিদের কবে ডাকা হবে সেই নিয়ে এই মামলা এখনও কোর্টে চলছে । যেটা আগামী ২৭ তারিখে উঠবে বলে জানা গিয়েছে !

পর্ষদের এই মামলাটি যখন সুপ্রিম কোর্টে যায় যখন ,দেশের সর্বচ্চ আদালত নির্দেশ দেয় যে , এই রকম প্রাথমিকের সমস্ত ভুল প্রশ্ন মামলাকে একত্রিত করতে এবং একত্রিত ভাবে শুনানি করতে(dated 1st April,2019 in SLP (C) No. 5945 of 2019)। 

ঠিক সেই মত এই সমস্ত মামলাগুলোকে একত্রিত করার কাজ চলছে বলে জানা গিয়েছে। গত ১১ তারিখে এই মামলাটি যখন কোর্টে উঠে তখন বশির আমহেড (W.P. 7809 (W) of 2019) কেসের সঙ্গে যুক্ত হওয়ার জন্য যে সমস্ত আবেদন করা হয় তাঁদের মধ্যে থেকে কিছু CAN ফাইল ডিসমিস করে দেওয়া হয়।যেহেতু তাঁরা কোর্টে উপস্থিত ছিল না বলে !

আগামী  31st March, 2020 মধ্যে কোর্ট বাকি সমস্ত প্রশ্ন ভুল মামলা গুলোকে একত্রিত করতে  নির্দেশ দিয়েছে। এবং ঐ সমস্ত মামলাগুলকে পর্ষদের মামলা (MAT 1594 of 2018)  নিয়ে এক সাথে শুনানি হবে বলে জানা গিয়েছে।

এই প্রশ্ন ভুল মামলা আগামী এপ্রিল মাসের ১ অথবা ২ তারিখে উঠবে বলে জানা গিয়েছে। কিন্তু করোনা নিয়ে এখন কোর্টের কাজ কর্ম বন্ধ রয়েছে(জরুরী কেসের শুনানি হচ্ছে)। দেশের তথা বিশ্বের পরিস্থিতি যে ভাবে খারাপের দিকে যাচ্ছে ফলে কোর্ট বন্ধের সময়সীমা আরও বাড়তে পারে । ফলে স্বাভাবিক ভাবেই এই সমস্ত মামলার শুনানি পিছতে পারে !

উচ্চ প্রাথমিক নিয়োগের মামলা জরুরি ভিত্তিতে শুনানির আর্জি ! এখানে ক্লিক করুন খবরটি পড়তে


DISCLAIMER:-  এখানে অনেক তথ্য কোর্টের অর্ডার কপি থেকে নেওয়া হয়েছে। তাই সেই গুলো বাংলায় অনুবাদ করতে অনেক সময় ভুল ভ্রান্তি হতে পারে। তাই সব সময় নিজেরা একবার কোর্টের অর্ডার কপি ভালো করে পরে নেবেন।যদি কোনও তথ্য ভুল বলে মনে হয় তাহলে সেটা আমাদের নজরে আনবেন। ধন্যবাদ ।

[কম্পিউটর শিক্ষক নিয়োগ হবে পরীক্ষার মাধ্যমে। ক্যাবিনেট অনুমোদন করেছে ।খুব শ্রীঘ্রই সেই নিয়ে নোটিশ আসবে ! ২০০০ স্কুলের নাম দেখতে এখানে ক্লিক করুন ]

প্রাথমিকের টেট এবং উচ্চ প্রাথমিকের টেট সম্পর্কিত বইয়ের সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

উচ্চ-প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

TO KNOW PRIMARY SCHOOL TEACHERS SYLLABUS CLICK HERE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here