১৪ এপ্রিলের পর লকডাউন কি বাড়বে, ইঙ্গিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

0
35

এখন দেশ জুরে একটাই প্রশ্ন,১৪ এপ্রিলের কি ধাপে ধাপে উঠবে লকডাউন? দেশজোড়া এই জল্পনার মধ্য গতকাল কেন্দ্রীয় মন্ত্রিপরিষদের বৈঠকে ধাপে ধাপে লকডাউন তোলার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

গতকাল এক প্রশ্ন উত্তর পরবে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারক মন্ত্রী প্রকাশ জাভড়েকর বলেন,’আমারা গোটা বিশ্বের পরিস্থিতির উপর সারাক্ষণ নজর রাখছি । জাতীয় স্বার্থে যা প্রয়োজন সেই রকম সিদ্ধান্ত নেওয়া হবে। সঠিক সময়ে সেই জানিয়ে সিদ্ধান্ত দেওয়া হবে।’ 

 

বিভিন্ন খবরে প্রকাশিত খবর অনুসারে,যদিও ১৫ তারিখের পর লকডাউন তুলে নেওয়া হয় সেটা ,তাহলে সেটা আংশিক ভাবে তুলে নেওয়া হবে।এর আগে যে সব এলাকায় বেশি সংখ্যক করোনা-সংক্রমণের হয়নি, অর্থাৎ ‘হটস্পট’ নয়, সেখানে ধীরে ধীরে বিভিন্ন দফতর খোলার পরিকল্পনা তৈরি করা হতে পারে বলে জানা গিয়েছে।

 

গতকালকের প্রধানমন্ত্রীর মিটিং থেকে দুটি  বিষয় স্পষ্ট। এক, ‘হটস্পট’ এলাকায় ১৪ এপ্রিলের পরেও লকডাউন উঠবে না। দুই, একসঙ্গে সব কিছু খুলে দেওয়া হবে না। নানা রকম বিধিনিষেধ জারি থাকবে। যেমন, পড়ুয়াদের স্বাস্থ্যের কথা ভেবে স্কুল-কলেজ আরও কিছু দিন বন্ধ রাখা হতে পারে। 

এই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বেশ কিছু তথ্য তুলে ধরেন,’সামনে দীর্ঘ লড়াই । এর জন্য দেশবাসীকে প্রস্তুত থাকতে হবে।করোনা বিরুদ্ধে জয় না আসা অব্দি এই লড়াই চালিয়ে যেতে হবে।’

 

[DOWNLOAD PDF] Online Class Room start in West Bengal from today

এ দিনই তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও লকডাউনের সময়সীমা বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন। ১৪ তারিখের পরেই লকডাউন তুলে নেওয়া সম্ভব না-ও হতে পারে বলে জানিয়েছে উত্তরপ্রদেশ সরকার। 

আরও পড়ুনঃ- লকডাউনের যেরে স্কুল বন্ধ,স্কুল কবে আবার খুলছে ? কি বলছেন মন্ত্রী? এখানে ক্লিক করুন নিউজটি পড়তে 

প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি অব্দি “মডেল অ্যাক্টিভিটি টাস্ক” DOWNLOAD করতে এখানে ক্লিক করুন  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here