[শুধু মাত্র গুরুত্বপূর্ণ কেসের শুনানি ] বেঞ্চ গঠন করা হল , কলকাতা হাইকোর্টের বন্ধের সময়সীমা বাড়লো,

0
5

যে ভাবে করোনার প্রকোপ বাড়ছে তাতে এটা মনে করা হচ্ছিল যে এই নোটিশ আসবে। কলকাতা হাইকোর্টের তরফে নোটিশ জারি করে কোর্ট বন্ধের সময়সীমা বাড়লো হল। আগামী ৯ ই এপ্রিল ২০২০ অব্দি । শুধু মাত্র গুরুত্বপূর্ণ কেসের শুনানি হবে বলে জানা গিয়েছে। এর জন্য বেঞ্চ গঠিতও হয়েছে।

গুরুত্বপূর্ণ কেসের শুনানির জন্য একটি ডিভিশন বেঞ্চ এবং দুটি সিঙ্গেল বেঞ্চ গঠন করা হয়েছে। ঐ দুটি বেঞ্চে শুধুমাত্র দুইদিন শুনানি হবে। ডিভিশন বেঞ্চে থাকবেন  দুই বিচারপতি,মাননীয় বিচারপতি দীপঙ্কর দত্ত এবং মাননীয় বিচারপতি জয়মল্যা বাগচি। এই বেঞ্চে শুনানি হবে শুধুমাত্র কিছু অত্যন্ত জরুরী বিষয় যেমন নাগরিক, রাইট এবং ফৌজদারি বিচার বিভাগ সম্পর্কিত মামলার। এই বেঞ্চের শুনানি হবে শুধুমাত্র ১ এপ্রিল ২০২০ তে।

অপরদিকে যে দুটি সিঙ্গেল বেঞ্চ গঠন করা হয়েছে সেখানে থাকবেন মাননীয় বিচারপতি সানজিব বন্দ্যোপাধ্যায়। তিনি কিছু অত্যন্ত জরুরী বিষয় যেমন, আপিল পাশ এবং অল ওরিজিনাল পার্শ্ব সম্পর্কিত বিষয়ে দেওয়ানী বিষয়গুলিতে  মামলাগুলি দেখবেন। আরেকটি যে সিঙ্গেল বেঞ্চ থাকবে সেখানে থাকবেন মাননীয় বিচারপতি আই.পি. মুখোপাধ্যায়। তিনিও ঐ একই বিষয় গুলো দেখবেন। 

যদি পরিস্থিতি স্বাভাবিক না হয় তাহলে কোর্ট বন্ধের সময়সীমা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে। অপরদিকে আজই মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন যে, ২৭ নয় আগামী ৩১ শে মার্চ অব্দি গোটা পশ্চিমবঙ্গ লকডাউন থাকবে। এই নিয়ে বিষদে পড়তে এখানে ক্লিক করুন। 


সাবধান ! প্রাথমিকে চাকরির বিজ্ঞপ্তি নিয়ে ফেক প্রচার(পুরো খবরটি দেখতে এখানে ক্লিক করুন)

প্রাথমিকের টেট এবং উচ্চ প্রাথমিকের টেট সম্পর্কিত বইয়ের সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

উচ্চ-প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

TO KNOW PRIMARY SCHOOL TEACHERS SYLLABUS CLICK HERE

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here