{Link}Lakshmir Bhandar application status check,লক্ষ্মীর ভাণ্ডার স্ট্যাটাস চেক,very big 2021

Lakshmir_Bhandar_application_status_check
Lakshmir_Bhandar_application_status_check

Lakshmir Bhandar application status check{লক্ষ্মীর ভাণ্ডার স্ট্যাটাস চেক } – পুজোর আগেই আগেই প্রথম কিস্তির টাকা পেতে চলেছেন রাজ্যে লক্ষ্মী ভাণ্ডার প্রকল্পের সফল আবেদনকারীরা। রাজ্যে laxmi bhandar application শুরু হয় ১৬ই আগস্ট থেকে এবং শেষ হয় ১৬ই সেপ্টেম্বর। রাজ্যে দুর্গাপূজা শুরু হচ্ছে অক্টোবর মাসের প্রথম সপ্তাহে। ঠিক তার আগেই একাউন্টে ঢুকতে চলেছে laxmi bhandar প্রকল্পের প্রথম কিস্তির ৫০০ বা ১০০০ টাকা।

Lakshmir Bhandar application status check {লক্ষ্মীর ভাণ্ডার স্ট্যাটাস চেক}

লক্ষ্মীর ভাণ্ডার স্ট্যাটাস চেকঃ- যদিও কোনও অফিশিয়াল সাইট দেওয়া হয়নি, লক্ষ্মীর ভাণ্ডার স্ট্যাটাস চেক করার জন্য। আবেদনকারীরা ফোনে এসএমএস এর মাধ্যমে জানতে পারবেন তাঁদের আবেদন পত্রটি গ্রহন করা হয়েছে কিনা। যেহেতু আবেদনকরীর সংখ্যা অনেক তাই ফোনে এসএমএস আসতে একটু সময় লাগছে।

laxmi bhandar application status check করতে আপনারা socialsecurity.wb.gov.in সাইটটি ভিজিট করতে পারেন।

পুজোর আগেই আগেই প্রথম কিস্তির টাকা

আজকে একটি খুবই গুরুত্বপূর্ণ খবর সামনে আসছে Lakshmir Bhandar প্রকল্প নিয়ে। কথা দিয়ে কথা রাখলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা ভোটের আগে তিনি জানিয়েছিলেন রাজ্যে মহিলাদের স্বাবলম্বী করে তুলতে নতুন স্কিমের কথা। লক্ষ্মীর ভাণ্ডার{laxmi bhandar} নামক প্রকল্পের ঘোষণা করেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই প্রতুস্রুতি রক্ষার পালা ছিল। ঠিক সেই মত দেওয়া কথায় লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে আবেদন জমা নেওয়ার কাজ শুরু হয়েছিল আগেই আগস্ট মাসের ১৬ তারিখ থেকে।

Lakshmir_Bhandar_application_status_check
Lakshmir_Bhandar_application_status_check

আগস্ট মাসের ১৬ তারিখ থেকে দুয়ারে সরকার ক্যাম্প শুরু হ‌ওয়ার পর থেকে রাজ্যের প্রতিটি জেলাতেই বিপুল সংখ্যক মহিলা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে আবেদন করতে শুরু করেন। দুয়ারে সরকার ক্যাম্প রাজ্যে তিন পর্যায়ে হবে। এর মধ্যে ১৫ সেপ্টেম্বর প্রথম পর্যায়ের দুয়ারে সরকার ক্যাম্প শেষ হ‌ওয়ার পর দেখা যায় শুধু লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পেই প্রায় ১ কোটি ৮০ লক্ষ আবেদন জমা পড়েছে। এখন চলছে আবেদনপত্র ঝাড়াই-বাছাইয়ের কাজ। কারণ সমস্ত আবেদন পত্র গুলিকে ভালো ভাবে পর্যবেক্ষণ করতে হবে ।

আজকে খবর বেরিয়ে আসছে তাতে দেখা যাচ্ছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের অ্যাপ্লিকেশন পর্যবেক্ষণ করার মধ্যেই প্রথম পর্যায়ের অর্থ বরাদ্দ করা হল লক্ষ্মীর ভাণ্ডার{laxmi bhandar} প্রকল্পের জন্য । এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথামতো শুরু হল বাংলার মায়েদের অ্যাকাউন্টে টাকা পৌঁছনোর কাজ। সোমবার‌ রাজ্যের ২২টি জেলার জন্য প্রথম পর্যায়ে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে মোট প্রায় আড়াই কোটি (প্রায় ২ কোটি ৪৮ লক্ষ ৬০ হাজার) টাকা বরাদ্দ করল নারী ও শিশু কল্যাণ দপ্তর।

অর্থাৎ পুজোর আগেই আগেই প্রথম কিস্তির ৫০০ বা ১০০০ টাকা {আবেদনের ভিত্তিতে} সরাসরি আবেদনকারীর ব্যাঙ্ক একাউন্টে পৌঁছে যাবে।

Laxmi_bhandar_applIcation_status_check_online
Laxmi_bhandar_applIcation_status_check_online

কোন জেলায় কত অর্থ বরাদ্দ ??

মোট বরাদ্দকৃত ২ কোটি ৪৮ লক্ষ ৬০ হাজার টাকা
এর মধ্যে শুধু দক্ষিণ ২৪ পরগনা জেলার জন্য‌ই ধার্য করা হয়েছে প্রায় ২৯ লক্ষ ৮১ হাজার টাকা।
উত্তর ২৪ পরগনা জেলার জন্য বরাদ্দ হয়েছে মোট ২৫ লক্ষ ৯৬ হাজার টাকা।
পূর্ব মেদিনীপুর জেলার জন্য বরাদ্দ করা হয়েছে ১৯ লক্ষ ৮৭ হাজার ।
মুর্শিদাবাদ জেলার জন্য ১৭ লক্ষ ৪৫ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে।
লক্ষ্মীর ভাণ্ডার পকল্পের আরও আপডেট পেতে এখানে ক্লিক করুন
Lakshmir Bhandar application status check

যদি আমরা লক্ষ্মী ভাণ্ডার প্রকল্প নিয়ে আরও কোনও খবর পাই তাহলে সেটা এখানে দিয়ে দেব,আপনারা এখানে ক্লিক করে দেখে নিতে পারবেন।

FAQs

এখনও পর্যন্ত কোন জেলার জন্য সর্বোচ্চ অর্থ বরাদ্দ হয়েছে এই Lakshmir Bhandar স্কিমের জন্য ?

আজকে খবর অনুসারে দক্ষিণ ২৪ পরগনা জেলার জন্য সর্বোচ্চ অর্থ বরাদ্দ হয়েছে এই Lakshmir Bhandar স্কিমের জন্য। যদিও সময়ের সঙ্গে হয়তোবা এই বরাদ্দ অর্থের পরিমাণও বাড়বে । তখন হয়তোবা এই ফিগার গুলো চেঞ্জ হতে পারে। আজকের খবর অনুসারে প্রায় ২৯ লক্ষ ৮১ হাজার টাকা বরাদ্দ হয়েছে শুধু দক্ষিণ ২৪ পরগনা জেলার জন্য।

কত গুলো এসএমএস আসবে Lakshmir Bhandar স্কিমের ?

দুটি এসএমএস আসবে।

৫০০ বা ১০০০ টাকা কোন কোন ক্ষেত্রে দেওয়া হবে ?

SC/ST দের জন্য ১০০০ টাকা করে মাসে এবং General/OBC দেরকে ৫০০ টাকা করে মাসে দেওয়া হবে ।

পুজোর আগেই আগেই প্রথম কিস্তির টাকা পাওয়া যাবে এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে ?

হ্যাঁ , আজকের খবর অনুসারে যাঁদের আবেদন সাকসেসফুলি গ্রহন করা হয়েছে তাঁদের ব্যাঙ্ক একাউন্টে ৫০০ বা ১০০০ টাকা পুজোর আগে ঢুকে যাবে ।

লক্ষ্মীর ভাণ্ডার স্ট্যাটাস কিভাবে চেক করবো?

এখনও অব্দি অফিশিয়াল কোনও আপডেট বেরিয়ে আসেনি। যদি আসে তাহলে পোষ্টের মাধ্যমে জানানো হবে। এখন যেটা জানা যাচ্ছে শুধু এসএমএস এলে জানা যাবে আপনার আবেদনপত্র টি গ্রহন করা হয়েছে কিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here