চাকরিপ্রার্থীদের অনশন, প্রথম দিনের পরই ডাক মমতার !

0
19

অনশন এখন রাজ্যে দাবি আদায়ের একটা মাধ্যম হয়ে পড়েছে।সেটা চাকরি জন্য হোক বা হোক বেতন বৃদ্ধি নিয়ে।

কিছু দিন আগেই প্রাথমিক শিক্ষকরা নিজের যোগ্যতা অনুযায়ী বেতন কাঠামো পরিবর্তনের জন্য অনশন শুরু করেছিল।তারা টানা 14 দিন অনশনের পর তাদের দাবি অনুসারে বেতন বৃদ্ধি না হলে তাদের বেতন অনেকটা বৃদ্ধি করেছে রাজ্য সরকার।

এবার সেই অনশনের পথে হেঁটেই অভাবনীয় সাফল্য পেলেন নদিয়া জেলায় গ্রাম পঞ্চায়েত কর্মী পদের জন্য চূড়ান্ত তালিকায় নাম উঠে যাওয়া চাকরিপ্রার্থীরা।

তাদের নিয়োগ প্রক্রিয়া যাতে দ্রুত সম্পন্ন করা হয় সেই জন্য তারা রিলে অনশন সুরে করে গত সোমবার থেকে।ঠিক তারপর অর্থাৎ মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তাদের অনশনের খবর যায় বলে জানা যাচ্ছে। আর ঠিক তার পর তাদেরকে নিজের কালীঘাটের বাসভবনে ডেকে পাঠানোর নির্দেশ দেন বলে জানা যাচ্ছে। কবে হবে এই আলোচনা ? যতটুকু জানা যাচ্ছে এই বৈঠক হতে পারে বুধবার সকালে।

স্বাভাবিক ভাবেই এই খবরে খুশির হওয়া অনশনকারী চাকরিপ্রার্থীদের মধ্যে, যে এবার হয়তো বা তাদের দাবি দীর্ঘ দিন পর মিটতে চলছে।

অপর দিকে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, সার্টিফিকেট দেওয়া, নতুন টেট অবিলম্বে নেওয়া সহ একাধিক দাবি নিয়ে অনশন কর্মসূচির ডাক দিয়েছে চাকরিপ্রার্থীরা । যতটুকু জানা যাচ্ছে তাদের অনশন কর্মসূচি 19 আগস্ট থেকে শুরু হতে পারে !

তাদের যে সমস্ত দাবি রয়েছে তাদের মধ্যে মূল দাবি হল দ্রুত নতুন টেট এর দিনক্ষণ প্রকাশ করতে হবে।কারণ 2017 সালে ফর্ম ফিলাপ হলেও এখনও সেই পরীক্ষা নিয়ে কোনও আপডেট সামনে আসেনি।

এখন দেখার বিষয় এই অনশন এর মাধ্যমে নতুন টেট এর দিনক্ষণ প্রকাশ পায় কিনা !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here