চাল নিতে স্কুলে কিছু পড়ুয়াও ,বদলি শিক্ষাকর্তা ও প্রধান শিক্ষক

MDM 2020
MDM 2020

করোনার দাপটে স্কুল ,কলেজ,বিশ্ববিদ্যালয় বন্ধ।বন্ধ রাস্তা ঘাট দোকান পাট। এই রকম পরিস্থিতিতে রাজ্যের স্কুল পড়ুয়াদের কাছে মিড-ডে পৌছে দিতে নোটিশ জারি করে শিক্ষা দপ্তর। সেখানে জানানো হয় সোমবার ২৩ তারিখের ৩ টার মধ্যে এই মিড-ডে বিতরণ প্রক্রিয়া শেষ করতে হবে এবং সঙ্গে এও জানানো হয় জেন মিড-ডে নিতে ছাত্রছাত্রী স্কুলে না আসে। শুধুমাত্র অভিভাবকরা জেন এই মিড-ডে  নিতে স্কুলে আসেন।রাজ্য নোটিশে জানিয়ে দেয় যে ,মিড-ডে  হিসাবে প্রত্যেক পড়ুয়ারা ২ কেজি করে চাল ও আলু পাবে।

কিন্তু তা সত্ত্বেও সোমবার মিড-ডে মিলের চাল-আলু বণ্টনের সময় কলকাতা-সহ সারা রাজ্যেই কিছু পড়ুয়া স্কুলে আসে বলে অভিযোগ। এর জেরে কলকাতার দু’টি স্কুলের প্রধান শিক্ষকদের অন্য স্কুলে বদলি করে দেওয়া হয়েছে।জারি হয়েছে নোটিশ। এর সঙ্গে ভারপ্রাপ্ত আধিকারিককেও সরানো হয়েছে বলে খবর প্রকাশিত হয়েছে।

চাল-আলুর জন্য ছাত্রছাত্রীরা স্কুলে আসায় ক্ষোভ প্রকাশ করেন শিক্ষামন্ত্রী।শিক্ষামন্ত্রী জানিয়েছেন যে, কোনও স্কুল নিয়ম ভেঙে কিছু করলে ব্যবস্থা হবে।সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে,আসলে সমস্যাটা কোথায়।  স্কুলগুলিকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছিল, কোনও পড়ুয়া চাল-আলু নিতে স্কুলে আসবে না। তবু কী ভাবে কিছু ছাত্রছাত্রী স্কুলে এল, তা খতিয়ে দেখা হচ্ছে।

অপর দিকে বেশির ভাগ শিক্ষক এই মিড-ডে (২ কেজি করে চাল ও আলু ) বিতরণ নিয়ে সমস্যা দেখা দিতে পারে বলে সতর্ক করেছিলেন। কারণ এখন বেশির ভাগ মানুষই এই করোনা নিয়ে বিশেষ সচেতন নন। ফলে এই ঘোটনার আঁচ তাঁরা আগে ভাগে টের পেয়েছিলেন।তাই এই প্রোগ্রামটিকে যাতে কিছু দিন স্থগিত রাখা যায় সেই আবেদন জানিয়েছিলেন। কিন্তু দিনের শেষে বেশির ভাগ স্কুলেই শান্তিপূর্ণ ভাবে এই এই মিড-ডে (২ কেজি করে চাল ও আলু ) বিতরণ শেষ হয়। 

1 MDM
1 MDM
2 MDM
2 MDM

 

 

 

 

 

 

 

 

 

 


TO READ MORE NEWS ABOUT TEACHERS RECRUITMENT AND OTHER RECRUITMENT PLEASE DO FOLLOW THE BELOW LINK.


 

2 kg চাল ও আলু বিতরণ নিয়ে নির্দেশ, মানতে হবে শিক্ষা দপ্তরের নির্দেশ

what is lock down? how its prevent from spreading covid 19,corona virus

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here