০৭ টি খবর এক নজরে – বেতন বন্ধ,ভাতার তালিকা প্রকাশ,বেতন চাওয়া নিয়ে শিক্ষা দপ্তরের নোটিশ

BIG-BREAKING-NEWS-ON-13TH-APRIL
BIG-BREAKING-NEWS-ON-13TH-APRIL

আজ সকালের ৭ টি গুরুত্বপূর্ণ খবর বেরিয়ে এসেছে।দেখে নেওয়া যাক ১৩.০৪.২০২০  এই মুহূর্তের ৭ টি বড় খবর।

1.করোনা volunteer(স্বেচ্ছাসেবীদের)ভাতার তালিকা প্রকাশ করল স্বাস্থ্য ভবন।কিছু দিন আগেই volunteer(স্বেচ্ছাসেবীদের) নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তি জারি করে স্বাস্থ্যদপ্তর ।প্রাথমিকভাবে স্বাস্থ্যদপ্তর তাঁদের দু’মাসের জন্য নিয়োগ করবে। প্রয়োজন পড়লে তা বাড়ানো হতে পারে।  

# ল্যাব অ্যাসিস্ট্যান্টরা ১৭,৯২০ টাকা
#ল্যাব অ্যাটেন্ডেন্ট,নার্স ও ল্যাব টেকনিশিয়ানরা ১৭,২২০ টাকা করে,
# ফার্মাসিস্টরা ১৬,৮৬০ টাকা,#প্যারা মেডিক্সরা ১৬ হাজার টাকা,
# হাসপাতাল অ্যাটেন্ডেন্ট, সাফাই কর্মী ও রাঁধুনিরা ১০ হাজার টাকা করে ভাতা পাবেন। TO KNOW MORE AND DOWNLOAD FORM CLICK HERE

DETAILS UPDATE এর জন্য https://www.wbhealth.gov.in/ এই ওয়েবসাইটি ভিজিট করুন অথবা এখানে ক্লিক করুন

 

 

2.কলকাতা সহ গোটা রাজ্যে এবার বাড়ি থেকে বেরলেই মাস্ক পরা বাধ্যতামূলক, বিজ্ঞপ্তি জারি করল রাজ্য। সোমবার অর্থাৎ আজ  থেকেই চালু এই নিয়ম ৷ এবার মাস্ক না পড়ে রাস্তায় বেরোলেই ধরপাকড় করবে পুলিশ।নির্দেশ না মানলে পুলিশকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রশাসনের ৷

 

 

 

3.বেতন: শিক্ষা দপ্তরের চাওয়া হিসেব জমা নিয়ে সংশয়ে একাধিক কলেজ, কারণ বেতন নিয়ে যে হিসাব চেয়েছে উচ্চ শিক্ষা দপ্তর সেটা কিভাবে জমা করবে সংশ্লিষ্ট কলেজ সেটা ভেবে উঠতে পারছে না।এই সংশয়ের প্রধান কারণ হল,যে বা যাঁরা এই কাজ করে থাকেন, তাঁদের পক্ষে কলেজে যাওয়া সম্ভব নয় !কারিগরি দক্ষতা না থাকলে এই কাজ বাড়িতে বসে করা যায় না বলেও জানিয়েছেন অনেকে।ফলে এই বেতন সংক্রান্ত নথি কিভাবে জমা পড়বে সেই নিয়ে অনেক কলেজ সংশয়ে রয়েছে ! 

উল্লেখ্য, কিছু দিন আগেই উচ্চ শিক্ষা দপ্তর , শিক্ষক-শিক্ষাকর্মী, লাইব্রেরিয়ান সহ অন্যান্য কর্মীদের বেতন বাবদ কত টাকা প্রয়োজন, তার হিসেব চেয়েছে পাঠিয়েছিল।

 

 

4.লক ডাউনঃ এক দিকে করোনার জেরে কাজ প্রায় বন্ধ । অপর দিকে বকেয়া ২ মাস বন্ধ বেতনও মিলেনি বলে খবর উঠে এসেছে। এই লকডাউনের পরিস্থিতিতে কঠিন  আর্থিক সংকটের মধ্যে রয়েছে  বিমানবন্দরের গ্রাউন্ড স্টাফরা। এমন কিছু খবর উঠে এসেছে সেখানে দেখা যাচ্ছে যে,গত দু’মাস ধরে বেতন পাচ্ছেন না বিমানবন্দরের গ্রাউন্ড স্টাফরা।

AIRLINES
AIRLINES

যদিও এখন প্রায় সারা বিশ্বে বিমান পরিষেবা কার্যত বন্ধ। যাত্রী বিমান একটিও চলছে না।

 

 

5.রাজ্যে কেউ লকডাউন না মানলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পারবে পুলিশ ৷ বিজ্ঞপ্তি জারি করে জানাল নবান্ন
গতকাল নবান্নের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে সামাজিক দূরত্বের প্রসঙ্গও তোলা হয়।

NABANNO-REPORT
NABANNO-REPORT

 

6.পঠনপাঠন ও পরীক্ষা নিয়ে রিপোর্ট আজঃ- দীর্ঘ লকডাউনের সময়ে ছাত্রছাত্রীদের পঠনপাঠন কিভাবে হবে সেই নিয়ে আজ রিপোর্ট আসতে চলেছে বলে জানা গিয়েছে!

আজ UGC(ইউজিসি) তরফে এই রিপোর্ট পেশ করা হতে পারে বলে জানা গিয়েছে। করোনা-আবহে রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলি ১০ জুন পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর মাঝে যাতে পড়ুয়াদের কোনও অসুবিধা না হয় সেই নিয়ে রাজ্য সরকার অনলাইন ক্লাস থেকে শুরু করে ‘মডেল এক্টিভিটি টাস্ক’ দেওয়া শুরু করে দিয়েছে। মাননীয় শিক্ষামন্ত্রী এও জানিয়েছেন,এখন কোনও শিক্ষক যদি চাই তাহলে সে নিজের টাস্ক বা ভিডিও পোর্টালে আপলোড করতে পারবে। 

অপর দিকে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিক্ষক শিক্ষিকাদের এই ছুটির সময়ে বেশি বেশি করে অনলাইনের ক্লাসের পতি মনোযোগ নিতে বলেছেন।

 

 

7.লকডাউন চলাকালীন বিদ্যালয় থেকে চাল এবং আলু বিতরনের সিদ্ধান্ত, শিক্ষকদের মধ্যে তৈরি হচ্ছে অসন্তোষ!

করোনা-আবহে রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলি ১০ জুন পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এই সময় যাতে ফের এক বার ছাত্রছাত্রীদের কাছে ২ কেজি করে চাল- আলু এবং ডিম পৌছে যায় সেই নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। 

কিন্তু করোনা-আবহে কি ভাবে এই বিতরণ স্কুল থেকে সম্ভব সেই নিয়ে প্রশ্ন তুলছেন অনেক শিক্ষক-শিক্ষিকা। 

 বিভিন্ন জেলার ডিআই অফিস থেকে মেল আসতে শুরু করেছে প্রধান শিক্ষকদের কাছে। ফের এক বার যদি আলু-চাল-ডিম বিতরণ শুরু হয় স্কুলে,তাহলে ফের একবার সমস্যা সৃষ্টি হতে পারে বলে মনে করছেন অনেকে ! অনেক শিক্ষকের দাবি এই বাজার বন্ধের সময়ে তাঁরা কিভাবে আলু কিনবেন ? বাস বন্ধ ফলে তাঁরা দূরদূরান্ত থেকে কিভাবে আসবেন ? বিতরণ স্কুলে হলে ফের এক বার অভিভাবকদের সঙ্গে ছাত্রছাত্রীরা স্কুলে আসতে পারে ফলে এই দায়িত্ব কে নেবে ?

 

***যদিও এখন শিক্ষক-শিক্ষিকারা কিছু সাম্ভাব্য কিছু প্রশ্ন তুলছেন,কিন্তু এখন স্কুল শিক্ষা দপ্তর থেকে নির্দেশিকা আসা বাকি আছে।ফলে যতদিন না সেই নির্দেশ আসছে টেনশন নিয়ে লাভ নেই। রাজ্য শিক্ষা দপ্তরের সঠিক সময়ে সঠিক সিধান্ত নেবে বলে মনে করা হচ্ছে।

 

CLICK BELOW FOR MORE NEWS AND CALCULATORS

July increment 2020 calculator,July increment for Govt Employee/Teachers

থমকে শিক্ষক নিয়োগ,অনিশ্চিত ভবিষ্যৎ,আদৌ হবে TET, আপার?

LIVE UPDATE আরও বাড়ল স্কুল ছুটির মেয়াদ,ঘোষণা মুখ্যমন্ত্রীর

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here