করোনা রুখতে অস্থায়ী ভিত্তিতে চিকিৎসক,স্বেচ্ছাসেবক নিয়োগ রাজ্যে

0
13

রাজ্য সরকার করোনা রুখতে একগুচ্ছ পদক্ষেপ নিচ্ছে।তার মধ্যে এটাও একটা খুবই গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। কিছু দিন আগেই স্বেচ্ছাসেবক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। রাজ্য স্বাস্থ্য দপ্তর ইমেল এর মাধ্যমে আবেদন পত্র গ্রহণ করতে শুরু করেছিল। 

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাবান্নে এক বৈঠক জানিয়েছিলেন যে এই করোনা (covid 19) পরিস্থিতি মোকাবিলা করতে,রাজ্য সরকার স্বেচ্ছাসেবক (Volunteer) নিয়োগ করবে ।

 

 

করোনা মোকাবিলা করতে রাজ্যের স্বাস্থ্যদপ্তর কর্তৃক নিয়োজিত স্বেচ্ছাসেবক নিয়োগ করতে চলেছে রাজ্য। সেই নিয়ে স্বেচ্ছাসেবীদের ভাতার তালিকা প্রকাশ করা হল। সম্প্রতি স্বাস্থ্যভবন থেকে জারি করা এক নির্দেশিকায় মোট ১২টি বন্ধনীতে স্বেচ্ছাসেবীদের ফেলে তাঁদের ভাতার তালিকা জানানো হয়েছে।

 

বিশেষজ্ঞ, চিকিৎসক, মেডিকেল অফিসার, মলিকুলার বায়োলজিস্ট থেকে শুরু করে স্বাস্থ্যকর্মী সহ মোট ১২টি পদে নিয়োগের জন্য অনলাইনে আবেদনের ভিত্তিতে বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজ্য সরকার।ঐ বিজ্ঞপ্তিতে মাসিক ভাতা কত দেওয়া হবে তাঁর তালিকা প্রকাশ করল স্বাস্থ্যভবন ।

 

CATEGORY OF PERSONNELREMUNERATION PER MONTH(RS)
1.বিশেষজ্ঞ চিকিৎসক ৫০ হাজার টাকা
2.মেডিক্যাল অফিসার ৪০ হাজার টাকা
3.মলিকিউলার বায়োলজিস্টরা ৪০ হাজার টাকা
4.ল্যাব অ্যাসিস্ট্যান্টরা১৭,৯২০ টাকা
5.ল্যাব অ্যাটেন্ডেন্ট১৭,২২০ টাকা
6.নার্স ১৭,২২০ টাকা
4.ল্যাব টেকনিশিয়ানরা১৭,২২০ টাকা
7.ফার্মাসিস্টরা ১৬,৮৬০ টাকা
8.প্যারা মেডিক্সরা ১৬ হাজার টাকা
9.হাসপাতাল অ্যাটেন্ডেন্ট,১০ হাজার টাকা
10.সাফাই কর্মী১০ হাজার টাকা
11. স্যানিটারি অ্যাটেনডেন্স১০ হাজার টাকা
12.কুক কাম ক্লিনার(রাঁধুনিরা)১০ হাজার টাকা

 

 জেলা ভিত্তিতে সেই সমস্ত পদে নিয়োগ হবে বলে জানা গিয়েছে। আপাতত ২ মাসের জন্য জেলা ভিত্তিতে নিয়োগ হবে। পরবর্তী সময় পরিস্থিতি পর্যালোচনা করে নিয়োগের সময় সীমা বাড়ানো হতে পারে।আরও বিষদে জানতে www.wbhealth.gov.in এই সাইটি ভিজিট করুন।

নীচের আর্টিকেলটি পড়ুন অস্থায়ী ভিত্তিতে চিকিৎসক,স্বেচ্ছাসেবক নিয়োগ বিষয়ে আরও জানতে এবং নোটিশটি ডাউনলোড করতে      { Full update How to apply for the post of Corona Volunteer in West Bengal }

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here