Primary Teachers

Now NCTE not allow NIOS deled candidate for primary tet,now this maters may go to court !

SHARE THIS NEWS TO YOUR FRIENDS

‘এনসিটিইয়ের সিদ্ধান্ত অসাংবিধানিক’
NIOS এর চেয়ারম্যান ডিবি শর্মা NCTE-র সিদ্ধান্তে চরম অসন্তুষ্টি প্রকাশ করেছেন।গত সোমবার  NCTE এর পক্ষ থেকে একটি নোটিশ প্রকাশ করা হয় এবং সেখানে পরিষ্কার ভাবে জানানো হয় যে,১৮ মাসের DELED কোর্স প্রাথমিক শিক্ষকদের নিয়োগের জন্য ন্যূনতম যোগ্যতার অন্তর্ভুক্ত নয়।

আরও পড়ুন nios odl deled candidates can not seat for primary teachers recruitment tet exam

বিহারে প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য আবেদনের প্রক্রিয়াটি ১৮ ই সেপ্টেম্বর থেকে শুরু হবে। ১৭ ই অক্টোবরের মধ্যে আবেদনগুলি জমা দিতে হবে। এর জন্য বিহার সরকার NCTE এর কাছে ক্লারিফিকেশান চায় যে nios odl deled পরীক্ষার্থীরা কি যোগ্য আবেদন করার জন্য । এর উত্তরে জাতীয় শিক্ষক পরিষদের কাউন্সিল (NCTE) সোমবার বিহার সরকারকে স্পষ্ট জানিয়েছে যে ১৮ মাসের DELED কোর্স প্রাথমিক শিক্ষকদের নিয়োগের জন্য ন্যূনতম যোগ্যতার অন্তর্ভুক্ত নয়।

আরও পড়ুন প্রাথমিক শিক্ষকদের ”পে প্রোটেকশন” পরের মাস থেকেই সঙ্গে ফিটমেন্ট ফ্যাক্টর[1.24] নিয়ে নিউজ আপডেট !!

NCTE একতরফাভাবে কাওকে জিজ্ঞাসা না করে এই রায় দিয়েছে বলে  NIOS এর চেয়ারম্যান ডিবি শর্মা জানিয়েছেন।  NRC( Northern Regional Committees) যখন NIOS এর DELED COURSE  কে  পুরোপুরি স্বীকৃতি দিয়েছে, তাহলে NCTE-র এই বিষয়ে একতরফা সিদ্ধান্ত নেওয়ার অধিকার নেই। তিনি দাবি করেছেন যে NCTE-র এই সিদ্ধান্ত সম্পূর্ণ অসাংবিধানিক এবং শিক্ষার্থীরা অবশ্যই এটিকে আদালতে চ্যালেঞ্জ জানাবে।

অর্থাৎ এই গুরুত্বপূর্ণ বিষয়টি নিয়ে এবার কোর্টের দরজা নারতে চলেছে পরীক্ষার্থীরা। ফলে এই মামলা কোনদিকে যায় সেটাই এখন দেখার । কারণ এর সঙ্গে সারা দেশে প্রায় ১২ লক্ষ পরীক্ষার্থীর ভাগ্য জড়িয়ে রয়েছে। 


SHARE THIS NEWS TO YOUR FRIENDS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *