[ NOTICE PUBLISHED ] শিক্ষকদের হাজিরায় এবার কড়া নজর রাজ্যে, ক্লাসে নিষিদ্ধ মোবাইল সহ ২২ দফার নোটিশ

গতকাল মধ্য শিক্ষাপর্ষদের থেকে  নির্দেশিকা প্রকাশিত করা হয় । সেখানে ছুটি থেকে শিক্ষকদের এবং শিক্ষা কর্মীদের স্কুলের মধ্যে বিধি জানানো হয়। কিছু বিষয়ে এর উপর জোড় দেওয়া হয় যেমন, প্রার্থনায় শিক্ষক ও শিক্ষাকর্মীদের অংশগ্রহণ বাধ্যতামূলক করা হয়েছে। সঙ্গে সকাল ১১টা ৫ মিনিটের মধ্যে শিক্ষক ও শিক্ষাকর্মীরা স্কুলে না এলে তাঁদের উপস্থিতির রেজিস্ট্ৰারে লাল কালির লাগ পরবে। যদিও অনেক শিক্ষক দাবী করছেন যে এমন নির্দেশিকা  আগেও ছিল। যদি স্কুলে স্কুলে  বায়োমেট্রিক মেশিন না বসানো হয় তাহলে এই নিয়ম শুধু নিয়ম ই থাকবে , তা বাস্তবে কার্যকরী হবে না ।

অপর দিকে শিক্ষকদের ক্লাসের ভেতর মোবাইল ফোন ব্যবহার নিয়েও কড়া মনোভাব নিয়েছে সরকার। কিছু দিন আগেই প্রাথমিক শিক্ষা পর্ষদ(বীরভূম) এই মর্মে নির্দেশিকা প্রকাশিত এখন মধ্য শিক্ষাপর্ষদের থেকে এমন  নির্দেশিকা প্রকাশিত হয়েছে। আগামিদিনে শিক্ষক-শিক্ষিকারা আর ক্লাসে মোবাইল ব্যবহার করতে পারবেন না।এর সঙ্গে শিক্ষা কর্মীদের জন্য একাধিক বিধি চালু হয়েছে। যেসমস্ত গ্রুপ সি এবং গ্রুপ ড শিক্ষা কর্মী আছেন স্কুলে তাঁদের জন্যও এই নোটিশে একাধিক বিষয়ে বলা হয়েছে।

 

আগামী জানুয়ারি অর্থাৎ ২রা জানুয়ারি  ২০২০ থেকে নতুন শিক্ষা বর্ষ চালু হবে। যে  নির্দেশিকা প্রকাশিত হয়েছে সেটা নতুন শিক্ষা বর্ষ থেকে চালু হবে বলে জানা গিয়েছে।

 

অপর দিকে ছাত্র ছাত্রীদের  জন্য স্কুলে মোবাইল ফোণ নিয়ে আসা একদম নিষিদ্ধ ।

 

নোটিশটি নীচে দেওয়া হল ভালো ভাবে পরে নীতে পারেন । 

যদি পে কমিশনে নিজের বেতনের হিসাব করতে চান তাহলে এখানে ক্লীক করুন

academic calender 1 academic calender 2020 09122019 2

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here