PAY COMMISSION NEWS

চলতি মাসেই জমা পড়ছে রাজ্য সরকারি কর্মীদের নতুন বেতন কাঠামোর সুপারিশ,আশ্বাস ষষ্ট বেতন কমিশনের

SHARE THIS NEWS TO YOUR FRIENDS

গত কালকে সরকারি কর্মচারী পরিষদ বিকাশ ভবন অভিযানের ডাক দিয়েছিল একাধিক দাবি নিয়ে জার মধ্যে অন্যতম ছিল ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্ট দ্রুত জমা পুড়ুক নবান্নে। অবশ্য মিছিল বিকাশ ভবন পর্যন্ত জাওয়ার আগেই আটকে দেয় পুলিশ । কিন্তু সংগঠনের কিছু শীর্ষ নেতাদের  বেতন কমিশনের দফতরে যেতে দেওয়া হয় এবং সেখানে গিয়ে তার স্মারকলিপি জমা দেন বলে জানা যাচ্ছে।

চলতি মাসেই নয়া বেতনক্রমের সুপারিশ জমা দেওয়ার আশ্বাস তখনই দেওয়া হয়েছে বলে কর্মচারী পরিষদের দাবি করেছেন। ২০১৫ সালে বেতন কমিশন গঠন করা হয়েছিল এবং বলা হয়েছিল যে ৬ মাসের মধ্যে এই কমিশন রিপোর্ট জমা দেবে কিন্তু তার পরে সাড়ে তিন বছরেরও বেশি সময় কেটে গিয়েছে, কিন্তু  এখনও রাজ্য সরকারের কাছে নতুন বেতন কাঠামোর সুপারিশ পেশ করতে পারেনি বেতন কমিশন।

আজ যখন প্রতিনিধি দল বিকাশ ভবনে যায় তাঁদের স্মারকলিপি জমা দিতে তখন সেখানে বেতন কমিশনের চেয়ারম্যান অভিরূপ সরকার অবশ্য স্মারকলিপি নেওয়ার জন্য উপস্থিত ছিলেন না। তবে কমিশনের উপ-সচিব আন্দোলনকারীদের কাছ থেকে স্মারকলিপি গ্রহণ করেনএবং চলতি মাসে  অর্থাৎ জুলাইতেই বেতন কমিশনের সুপারিশ জমা পড়ে যাবে, এই আশ্বাসও উপ-সবিচই দেন বলে সংগঠনটির নেতারা জানিয়েছেন।

এখন দেখার বিষয় জুলাই মাসে কখন এই রিপোর্ট জমা পরে নবান্নে। আমরা আপনাদের জন্য একটি ৬ষ্ঠ পে কমিশন এর ক্যালকুল্যাটার বানিয়েছি যেটা দিয়ে আপনি আপনার বেতন কত বৃদ্ধি পেতে পারে তার একটা এখন আনুমানিক হিসাব পেতে পারেন। যদিও এখনও পে কমিশন তাঁদের রিপোর্ট জমা করে নি তাই বিভিন্ন জায়গা থেকে তথ্য সংগ্রহ করে এটি বানানো হয়েছে। আনুমানিক একটা হিসাব দেবার জন্য।

নীচের হিসাবটি ior 2.57(14.3%),da 2%,hra 18%,ma 500 ধরে করা হয়েছে। শুধু আপনার ২০১৬ সালের ১ম জানুয়ারির বেসিক পে টা দেবেন। 

 


SHARE THIS NEWS TO YOUR FRIENDS

One thought on “চলতি মাসেই জমা পড়ছে রাজ্য সরকারি কর্মীদের নতুন বেতন কাঠামোর সুপারিশ,আশ্বাস ষষ্ট বেতন কমিশনের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *