[GOOD NEWS IN 2019] UPPER PRIMARY TEACHES SALARY HIKE , NOTIFICATION PUBLISHED

0
17

UPPER PRIMARY স্কুল শিক্ষকদের জন্য সুখবর, নয়া বিজ্ঞপ্তি শিক্ষা দপ্তরের।ফলে অনেকটা বেতন বৃদ্ধি হচ্ছে UPPER PRIMARY D.EL.ED উত্তীর্ণ শিক্ষকদের । UPPER PRIMARY পড়াচ্ছেন এমন যেসব শিক্ষক D.EL.ED উত্তীর্ণ হয়েছেন, তাঁরা এবার বার্ষিক ইনক্রিমেন্ট পাবেন। এই মর্মে বুধবার বিজ্ঞপ্তি প্রকাশ করল শিক্ষা দপ্তর। 

সম্প্রতি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরে কর্মরত শিক্ষক যাঁরা  SSC দিয়ে নতুন স্কুলে যোগদান করেছেন তাঁদের পে প্রটেকশনের দাবি আদায় করেছে মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতি ৷ এবং তাঁরা দীর্ঘ দিন ধরে UPPER PRIMARY শিক্ষকদের পে প্রটেকশনের নিয়েও আন্দোলন করছিলেন। এবং অবশেষে এল এই বিরাট জয় বলা বাহুল্য । 

২০০৯ সালে NCTE যে জারি করা বিজ্ঞপ্তিতে প্রকাশিত হয়েছিল, তাতে মাধ্যমিক স্তরে কর্মরত শিক্ষকদের মধ্যে যাঁদের প্রশিক্ষণ নেই, তাঁরা ইনক্রিমেন্ট তখনই পাবেন, যখন এই প্রশিক্ষণপর্ব সম্পন্ন করবেন এবং এর জন্য  অবশ্য পাঁচ বছরের সময় দেওয়া হয়। অর্থাৎ ঐ পাঁচ বছরের  মধ্যে তাঁদেরকে প্রশিক্ষণপর্ব সম্পন্ন  সম্পন্ন করতে হবে তবেই মিলবে বার্ষিক ইনক্রিমেন্ট।

ফলে অনেক কর্মরত শিক্ষক B.ED এর আসন ফাঁকা না পেয়ে তাঁরা D.EL.ED কোর্স করে ফেলেন। এবং এতেই সমস্যার সৃষ্টি হয়। NCTE নোটিশ দিয়ে জানিয়ে দেয় যে বার্ষিক ইনক্রিমেন্ট পেতে হলে শিক্ষকদের B.ED আবশ্যিক । ফলে সমস্যায় পরেন কর্মরত শিক্ষকরা। এবার সেই  সমস্যার সমাধানের জন্য শিক্ষা দপ্তর নোটিশ জারি করে জানিয়ে দিয়েছে যে, D.EL.ED কোর্স সমাপ্ত করা শিক্ষকদের ইনক্রিমেন্ট দেওয়ায় হবে।

deled increments e1568257676274 PAY PROTECTION FOR SCHOOL TEACHERS

ফলে এই বিজ্ঞপ্তির জন্য রাজ্যের প্রায় ৫ হাজার কর্মরত শিক্ষক উপকৃত হবেন বলে জানা গিয়েছে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here