কথা রাখলেন শিক্ষামন্ত্রী “পে প্রোটেকশন” এর নোটিফিকেশান জারি করল শিক্ষাদপ্তর

0
35

“পে প্রোটেকশন” নিয়ে শিক্ষকদের যে দীর্ঘদিনের দাবি ছিল সেই দাবি মেনে শিক্ষা দপ্তর থেকে নোটিশ পাব্লিশ করা হয়েছে। সেই নোটিশে লক্ষ্য করলে দেখা যাবে যে শিক্ষকদের পে প্রোটেকশনের কথা পরিস্কার ভাবে বলা রয়েছে।

কিছু দিন আগে পে প্রোটেকশনের দাবিতে শিক্ষামন্ত্রীর বাড়িতে অবস্থান বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছিলেন মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির সদস্যরা।কারণ তাঁদের দাবি ছিল যে,বিধান সভায় শিক্ষামন্ত্রী এই বিষয়টি নিয়ে সমাধান করবেন বলে তিনি জানিয়েছিলেন।কিন্তু এতদিন পার হয়ে গেলেও কোনও গভ: অর্ডার না আসায় এই অভিযান বলে জানা যাচ্ছে ।

এই “পে প্রোটেকশন” পোস্ট গ্র্যাজুয়েট এবং পাস গ্র্যাজুয়েট উভয় শিক্ষকরা এর লাভ পাবেন বলে জানা যাচ্ছে। জানা যাচ্ছে , যে সমস্ত  পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষকেরা একই পদে(পোস্ট গ্র্যাজুয়েট) চাকরী করছেন তাঁরা “পে প্রোটেকশন” পাবেন তবে একটা বয়স এর লিমিট রাখা হয়েছে ৪০ বছরের(sc/st/obc get relaxation according to govt rule) ।

পাস গ্র্যাজুয়েট শিক্ষকদের ক্ষেতরেও ঐ একই নিয়ম লাগু থাকবে বলে জানা গিয়েছে এবং বয়স এর মাপকাঠিও একই থাকবে বলে জানা যাচ্ছে।

এবং এই নোটিশটা সমস্ত শিক্ষকরা যারা মাদ্রাসাতে (govt aided madrasah under minority affairs and madrasah education department to the govt aided/sponsor school under school education department)  কাজ করেন  তাঁদের ও জন্য প্রযোজ্য হবে বলে জানা যাচ্ছে।

pay

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here