EDUCATIONAL NEWS

প্রাথমিক স্কুলকে ২০০০ টাকা, ৩০০০ টাকা মাধ্যমিক স্কুলকে,প্রায় ২০ কোটি খরচ করবে শিক্ষা দপ্তর !

 আজকে একটা খুবই গুরুত্বপূর্ণ খবর বেড়িয়ে এসেছে একটা ফ্রন্টলাইন নিউজ পেপার থেকে, সেখানে দাবি করা হচ্ছে যে প্রতিটি প্রাথমিক স্কুলকে ২০০০ টাকা করে দেওয়া হবে এবং  মাধ্যমিক স্কুলকে দেওয়া হবে ৩০০০ টাকা করে । শুধু তাই নয় সার্কেল অফিসগুলিকে ৫০০০ টাকা করে দেওয়া হবে স্কুলগুলির অনুষ্ঠান পরিদর্শনের জন্য। সব মিলিয়ে খরচ দাঁড়াচ্ছে প্রায় ২০ কোটি টাকা। কারন স্কুলে স্কুলে বিদ্যাসাগরের জন্মদ্বিশতবর্ষ যাতে সুন্দর ভাবে পরিচালনা করা হয় ।

বিভিন্ন তথ্য অনুযায়ী রাজ্যে সব মিলিয়ে ৮৩ হাজার ৩২২টি স্কুল রয়েছে। তার মধ্যে ৬৭ হাজার ৫৭টি পুরোপুরি প্রাথমিক স্কুল। বাকিগুলি উচ্চ প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুল।

এই অনুষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য কমিটি গঠন করা হয়েছে , তাতে স্কুল পরিদর্শক হবেন আহ্বায়ক, জেলা বিদ্যালয় পরিদর্শক মনোনীত প্রতিনিধি থাকবেন একজন , এবং থাকবেন স্কুলের প্রধান শিক্ষকেরা ।

 ২০ থেকে ২৬ সেপ্টেম্বর বিদ্যাসাগর সপ্তাহ পালন করবে স্কুলগুলি। তখনই এসব অনুষ্ঠান হবে। এই  অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের তাঁদের ক্লাস আনুসারে ভাগ করা হবে এবং বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে পুরো সপ্তাহটি পালন করা হবে বলে জানা যাচ্ছে ।

SHARE THIS NEWS TO YOUR FRIEND

2 thoughts on “প্রাথমিক স্কুলকে ২০০০ টাকা, ৩০০০ টাকা মাধ্যমিক স্কুলকে,প্রায় ২০ কোটি খরচ করবে শিক্ষা দপ্তর !

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *