[Primary Court Case] প্রাথমিকের গাইডলাইন না মেনে প্রশ্ন মামলার গুরুত্বপূর্ণ শুনানি 2021

0
76

Primary Court Case :- দীর্ঘ দিন বাদে পরীক্ষা হলেও সেই টেট পরীক্ষার প্রশ্ন নিয়ে মামলা হয় কোলকাতা হাইকোর্টে। 2017 সালের ফর্ম ফিলাপ এর পর 2021 সালের 31 শে জানুয়ারি পরীক্ষা নেওয়া হয়। সারা রাজ্যের প্রায় 2.5 লক্ষ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয় বলেও খবরে উঠে আসে।

Primary Court Case

আপনারা জানেন পশ্চিমবঙ্গে এখনও অব্দি যে সমস্ত প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা হয়েছে প্রায় সব কটি নিয়ে মামলা হয়েছে কোলকাতা হাইকোর্টে।  2017 সালের বিগত টেট নিয়েও একাধিক মামলা চলছে কোলকাতা হাইকোর্টে।

রিসেন্ট যে প্রাথমিকের টেট পরীক্ষা নিল প্রাথমিক পর্ষদ অর্থাৎ প্রাথমিকের 2021 সালের টেট নিয়েও অভিযোগ তুলে মামলা হয়েছে কোলকাতা হাইকোর্টে। মূলত  সেই পরীক্ষার  প্রশ্ন পত্র নিয়ে অভিযোগ তুলে মামলা দায়ের করেছেন পরীক্ষার্থীরা।

KOLKATA-HIGH-COURT
KOLKATA-HIGH-COURT

তাঁদের অভিযোগ 2021 সালের টেটের প্রশ্ন খুব কঠিন এসেছে। বিশেষ করে গণিতের প্রশ্নগুলো অনেকটাই বড় বড় প্রশ্ন এসেছে। যেগুলো পড়তে গিয়েই অনেকটা সময় ব্যয় হয়েছে !!!

এছাড়াও তাঁদের অভিযোগ NCTE যে নিয়ম মেনে প্রশ্ন পত্র হওয়া উচিত, সেই নিয়ম মেনে পরীক্ষার প্রশ্ন পত্র করা হয় নি !!!

প্রাথমিক চাকরিপ্রার্থীদের অভিযোগ পেডাগগি নিয়ে। NCTE এর নিয়ম মেনে অন্তঃ 50 %  পেডাগগি থেকে থাকবে। কিন্ত চাকরিপ্রার্থীদের অভিযোগ NCTE গাইডলাইন মেনে ঐ পেডাগগির প্রশ্ন কম ছিল এবারের  প্রাথমিকের টেট  পরীক্ষায় !!!

এই সমস্ত অভিযোগ নিয়ে কোলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে বেশ কিছু মামলাকারী । গত 12ই এপ্রিল এই মর্মে কোলকাতা হাইকোর্টে মামলা দায়ের করে চাকরিপ্রার্থীরা।
এই “Primary Out Of Syllabus” কেসটি মাননীয় বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের এজলাসে,15 নাম্বার কোর্ট উঠবে,আগামী সোমবার , 19 তারিখে।

Primary Court Case

primary_court_case
primary_court_case

Primary Court Case

এখন দেখার বিষয় সেই দিন এই মামলার কোনও আপডেট আসে কিনা। কারণ ইতিমধ্যেই কোর্টের স্বাভাবিক কাজ কর্ম করোনা পরিস্থিতির জন্য কমে গিয়েছে । ফলে মামলা কোনও আপডেট আসে কি না সেই দিকেই তাকিয়ে থাকবে লক্ষ লক্ষ চাকরিপ্রার্থীরা।

Primary Court Case

প্রাথমিকেরশিক্ষক নিয়োগ বা ভুল প্রশ্ন নিয়ে মামলার আপডেট পেতে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here