নির্দিষ্ট ফিটমেন্ট ফেক্টরের দাবিতে এবার কাগজপত্র নিয়ে নবান্ন যাচ্ছে uuptwa

This Post Contents

প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে সমস্যা কিছুতেই সমাধান হচ্ছে না। গত বিগত 26 শে জুলাই,2019 এর G.O. No. 510-SE/P/10M-06/09(Pt-I)TET DATED 26.07.2019 এর পরিপ্রেক্ষিতে শিক্ষা দপ্তর গত 13-ই সেপ্টেম্বর একটি লিখিত বিবৃতি প্রকাশ করে।কিন্তু ঐ বিজ্ঞপ্তিও প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে সমস্যার কোনও সমাধান আনতে পারে নি বরং আরও বাড়িয়েছে।

Salary calculator for primary teachers

ঐ বিজ্ঞপ্তি লক্ষ্য করলে দেখা যাচ্ছে নবিন এবং প্রবীন শিক্ষকদের মধ্যে বেতন বৃদ্ধির হার আলাদা । মাদ্রাসার প্রাথমিক শিক্ষকদের সঙ্গেও এখনও বেতনের পার্থক্য রয়ে গিয়েছে। ফলে প্রাথমিকে শিক্ষকরা আবার পথে নামাতে চলেছে বলে খবর ,যদি সঠিক সময়ে তাঁদের নির্দিষ্ট ফিটমেন্ট ফ্যাক্টর সহ বেতন বৃদ্ধি না হয়।

6th pay commission salary calculator for primary teachers

নির্দিষ্ট নোটিশের জন্য uuptwa এর শীর্ষ নেতৃত্ব নবান্ন যাওয়ার ভাবনা করছে । কিছু তাঁরা প্রেস কনফারেন্স করে তাঁদের বেতন বৈষম্যের কথা জানিয়েছেন।

Screenshot 20190918 185617 com.facebook.katana

আজ সন্দীপ ঘোষ uuptwa এর রাজ্য সভাপতি জানিয়েছেন যে, “Usthi United Primary Teachers’ Welfare Association – এর তরফ থেকে স্পষ্ট ভাবে সরকার এবং সকলকে জানিয়ে দিতে চাই যে,এই বেআইনি অসঙ্গতিপূর্ণ গ্রেড পে বৃদ্ধি কোনো ভাবেই মেনে নেব না।এই কারণে আমরা 16,17 তারিখ নবান্ন ও শিক্ষাদপ্তরের পদস্থ আধিকারিকদের কাছে যাই ও প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্ট দেখায় ও তারা যে ভুল ভাবে আমাদের শুধুমাত্র গ্রেড পে বৃদ্ধি করছে এবং এ যে অসঙ্গতিপূর্ণ,সে কথাও জানাই।আমরা Ropa’09 এর Notional effect date 01/01/2006 থেকেই এই scale change এর notional effect এর দাবি করি।আধিকারিকরা এই ভুল সংশোধনের জন্য আরো কিছু তথ্যপূর্ণ কাগজের দাবি করেন,যা আমরা সম্ভাব্য আগামী সপ্তাহের মধ্যে ওনাদের হাতে তুলে দিতে পারবো।কাগজ জমা দেওয়ার পর সংশোধনের জন্য নির্দিষ্ট সময়সীমা আমরা ওনাদের জানিয়ে দেব।তার মধ্যে কাজ না হলে অতি দ্রুত UUPTWA আবার বৃহত্তম আন্দোলনে নামবে এবং তার দায় সরকারকেই নিতে হবে।”

ফলে এবার দেখার বিষয় এই যে, সঠিক সময়ে আবার কি নতুন নোটিশ আসবে প্রাথমিক শিক্ষকদের ফিটমেন্ট ফ্যাক্টর অনুসারে বেতন বৃদ্ধি করতে । না পুরাতন নোটিশ অনুসারে প্রাথমিক শিক্ষকরা সেপ্টেম্বর থেকে বেতন পাবে সেটাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here