SSC-র চতুর্থ দফার কাউন্সেলিংয়ে ত্রুটি নিয়ে মামলা দায়ের ! থমকে যেতে পারে কাউন্সেলিং!

0
9

This Post Contents

শিক্ষক নিয়োগ আর মামলা একে অপরের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িত । যেখানে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হচ্ছে সেখানেই আবার নতুন করে মামালা হচ্ছে। গত কাল যে আপার প্রাইমারি শিক্ষক নিয়োগ নিয়ে মামলার শুনানি ছিল কোলকাতা হাইকোর্টে সেটা আবার পিছিয়ে ২৬ তারিখে শুনানি দিন ধার্য হয়েছে।

এই দিকে SSC-র চতুর্থ দফার কাউন্সেলিং শুরু করেছে নবম দশম শ্রেণীর জন্য । সেখানে কিছু চাকরিপ্রার্থী অনিয়মের অভিযোগ তুলে মামলা করেছে গত কাল বলে জানা গিয়েছে। বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের বেঞ্চে চলবে এই মামলা ৷

WBSSC CLASS 9 AND 10 FOURTH PHASE COUNSELLING১১  সেপ্টেম্বর বিজ্ঞপ্তি জারি করে স্কুল সার্ভিস কমিশন (SSC) জানায়, আজ (২০  সেপ্টেম্বর) থেকে ক্লাস নাইন-টেনের সহকারী শিক্ষক নিয়োগের চতুর্থ দফার কাউন্সেলিং শুরু হবে ৷ চলবে বুধবার (২৫ শে  সেপ্টেম্বর) পর্যন্ত । কিন্তু এই প্রক্রিয়া কিছু ত্রুটি নিয়ে কোলকাতা হাই কোর্টে নতুন মামলা দায়ের হয়েছে বলে জানা গিয়েছে।

এই সংক্রান্ত আরও খবর : আপার প্রাইমারি কোর্ট কেস নিয়ে বিগ আপডেট,মেরিট লিস্ট খুব তাড়াতাড়ি

কি তাঁদের অভিযোগ ??

তাঁদের মূল যে অভিযোগ সেটা হল স্কুল চয়েস নিয়ে। ইতিমধ্যে তিনটি দফার কাউন্সেলিং প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে ৷ সেই দফাগুলিতে যে স্কুলগুলি কো-এডের তালিকায় ছিল, তার মধ্যে অনেক স্কুলই চতুর্থ দফায় মেয়েদের স্কুলের তালিকায় রয়েছে বলে জানা গিয়েছে ! এখানেই তাঁদের অভিযোগ । কেন হঠাৎ করে এই পরিবর্তন। এর ফলে যারা আগে (আগের তিন দফায় ) স্কুল চয়েস করেছে ,বিশেষ করে মহিলা চাকরিপ্রার্থীরা ,  তাঁদের কে বাধ্য হয়ে দূরের কোনও স্কুল (মেয়েদের স্কুল) বেছে নিতে হয়েছে। আগে যদি ঐ স্কুল গুলো মহিলাদের জন্য থাকত তাহলে এটা হত না ।

এই সংক্রান্ত আরও খবর : প্রশ্ন ভুলের খেসারত, উত্তরদাতা TET পরীক্ষার্থীদের ৭ দিনে নিয়োগের নির্দেশ

তাঁদের আরও অভিযোগ যে, হঠাৎ করে এই পরিবর্তন ফলে কো-এড স্কুল সংখ্যা যেমন কমে যাবে ঠিক তেমনই মহিলা  স্কুল এর সংখ্যা বেরে যাবে ফলে রেশিও মেণ্টেণ করতে অসুবিধা হতে পারে!

এই সমস্ত অভিযোগ নিয়ে নতুন মামলা দায়ের হয়েছে ফলে আরও এক বার নিয়োগ প্রক্রিয়া থমকে যেতে পারে বলে আশঙ্খা করা হচ্ছে ! এই মামলাটি বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের বেঞ্চে চলবে । এখন কবে উঠবে এই মামলা সহ  কোর্ট কি বা স্কুল সার্ভিস কমিশন কি জানায় সেই সব দিকে আমাদের নজর  থাকবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here