প্রাথমিক শিক্ষকরা বর্ধিত বেতন কবে হাতে পাবেন ! ফিটমেণ্ট ফ্যাক্টর কি মিলবে ?

0
48

প্রাথমিক শিক্ষকরা দীর্ঘদিন ধরে যে যোগ্যতা অনুসারে বেতন বৃদ্ধির দাবি জানিয়ে আসছিল এবং এর জন্য তাঁরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিল। এর যে সর্বশেষ আন্দোলন এবং অনশন কর্মসূচী গ্রহণ করেছিল প্রাথমিক শিক্ষকরা তা শেষ হয়েছিল শিক্ষামন্ত্রী এবং শিক্ষা দপ্তর থেকে নোটিশ প্রকাশের মধ্যদিয়ে। কিন্তু এর পর শুরু হয় আরও জটিল সমস্যা, গত ২৬ শে জুলাই যে নোটিশটি প্রকাশ করা হয়েছিল সেখানে ছিল না কোনও ফীট্মেণ্ট ফ্যাক্টর বা কোন নিয়ম মেনে বেতন বৃদ্ধি করা হবে। ১ মাস অতিক্রান্ত হবার পরও বেতন বৃদ্ধি নিয়ে  সমস্যা কিছুতেই কাটছে না। ফলে জেলায় জেলায় প্রাথমিক শিক্ষকরা ডিআই অফিসে  ডেপুটেশন দিচ্ছেন। কিন্তু যেটা যানা যাচ্ছে যে ডিআইদের কাছেও এর কোনও উত্তর নেই ফলে তাঁরা শিক্ষা দপ্তরের কাছে বেতন বৃদ্ধি ফর্মুলা পরিষ্কার নোটিশ চেয়েছেন। 

যেইটুকু জানা যাচ্ছে আর একটা নতুন নোটিশ আসতে চলেছে প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে ! যতদিন ঐ নতুন নোটিশ প্রকাশ করা হচ্ছে না, পূর্বতন নিয়মে শিক্ষকরা বেতন পাবেন। তবে এর মধ্যে নতুন নোটিশ পাবলিশ হওয়ার চান্স খুব বেশি।  এই সপ্তাহে যদি নোটিশ প্রকাশিত হয় তাহলে কি বর্ধিত বেতন এই মাস থেকে পাবেন কি না সেই নিয়ে প্রাথমিক শিক্ষকদের মধ্যে সংশয় দেখা দিয়েছে।

আরও পড়ুন – প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধির বিভিন্ন calculators দেওয়া আছে এখানে ক্লিক করুন দেখতে 

যতটুকু এখনও জানা গিয়েছে নতুন নোটিশে বেতন বৃদ্ধি নিয়ে প্রাথমিক শিক্ষকদের সমস্ত জল্পনার এবং সংশয়ের অবসান ঘটবে বলে মনে করা হচ্ছে। তবে প্রাথমিক শিক্ষকদের “PAY PROTECTION” পাওয়ার সুযোগ খুব কম মিলতে পারে“PAY FIXATION” !

সেই মত একটি CALCULATOR নীচে দেওয়া হল।

আপনাদের সুবিধার্থে সাম্ভাব্য একটি “PAY FIXATION” এর CALCULATOR নীচে দেওয়া হল। সেখান থেকে একটি নির্দিষ্ট ফিটমেণ্ট ফ্যাক্টর দিয়ে হিসাব করা আছে । সেখানে আপনি আপনার বর্তমান গ্রেড পে ২৩০০ হলে ২৯০০ সিলেক্ট করবেন এবং বর্তমান গ্রেড পে ২৬০০ হলে ৩৬০০ সিলেক্ট করবেন । তারপর আপনার জুলায়ের (২০১৯) বেসিক পে ( INCREMENT এর পর যে নতুন বেসিক পে হবে সেটা) পুট করবেন ।

EXPECTED SALARY CALCULATOR FOR PRIMARY SCHOOL TEACHERS WITH (BOTH TRAINED AND UNTRAINED)

:Disclaimer:

***THIS IS NOT ANY OFFICIAL UPDATES***

এখনও সরকারের তরফ থেকে কোনও ফিটমেণ্ট ফ্যাক্টর প্রকাশ করা হয়নি। সেই ফর্মুলা প্রকাশ করলে তা সর্ব প্রথম আপনাদের জন্য তা আমরা আপনাদের জন্য আনবো। তাই নিয়মিত এই  ওয়েবসাইটটি ফল করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here