Primary Stay Case in Supreme Court,প্রাথমিকের স্টে মামলা এখন সুপ্রিম কোর্টে ,এই সপ্তাহে শুনানি

0
28

Primary Stay Case in Supreme Court

প্রাথমিকে 16500 শিক্ষক নিয়োগ সমস্যা কিছুতেই পিছু ছাড়ছে না। কিছু দিন আগে 15ই ফেব্রুয়ারি প্রাথমিক পর্ষদের বিজ্ঞপ্তি কে চ্যালেঞ্জ জানিয়ে মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে সিঙ্গেল বেঞ্চে। এই মামলার শুনানির সময় মাননীয় বিচারপতি 16500 প্রাথমিক শিক্ষক নিয়োগের উপর অন্তর্বর্তীকালীন স্টে জারি করে।
পরে এই মামলা কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে যায়।


এই মামলটি মূলত মেরিট লিস্ট প্রকাশিত না করা নিয়ে এবং কেন একই নিয়োগের জন্য দুটি আলাদা আলাদা মেরিট প্রকাশিত হয়েছে সেই নিয়ে করা ।

যখন প্রাথমিক পর্ষদ ডিভিশন বেঞ্চ এ যায় তখন মাননীয় দুই বিচারপতি সিঙ্গেল বেঞ্চের অন্তর্বর্তী স্টে তুলে নিয়ে প্রাথমিক পর্ষদকে নিয়োগ প্রক্রিয়া চালিয়ে যেতে বলে, কিন্তু বিশেষ কিছু শর্তে।

KOLKATA-HIGH-COURT
Primary Stay Case in Supreme Court


যেমন মেরিট লিস্ট কয়েকটি নির্দিষ্ট জায়গায় দিতে হবে যেমন, DPSC, APC ভবন এবং জেলার প্রাথমিক DI অফিসে,এটা তিন সপ্তাহের মধ্যেই করতে হবে ।


এর ফলে মনে করা হচ্ছিল মেরিট লিস্ট সামনে আসলে যে নিয়োগ প্রক্রিয়া নিয়ে অভিযোগ করা হচ্ছিল সেটা মিটবে এবং বাকি পরে থাকা নিয়োগ প্রক্রিয়া দ্রুত সম্পন্ন হবে।

Primary Stay Case in Supreme Court

কিন্তু আজকে ফের একটি গুরুত্বপূর্ণ খবর সামনে এসেছে,সেখানে দেখা যাচ্ছে ঐ ডিভিশন বেঞ্চের মামলা কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছে মামলাকারীরা। মূলত এই মামলা টি হল প্রাথমিকে16500 নিয়োগ নিয়ে স্টে মামলা।


এই মামলটি সুপ্রিমকোর্ট এই সপ্তাহে শুনানি হবে বলে জানা যাচ্ছে।এর ফলে ফের একবার 16500 নিয়োগ প্রক্রিয়া নিয়ে প্রশ্ন চিহ্ন দেখা দিয়েছে।

Primary_Stay_Case_in_Supreme_Court
Primary_Stay_Case_in_Supreme_Court


দেখার বিষয় এই সময়ের মধ্যে প্রাথমিক পর্ষদ মেরিট প্রকাশ করে কি না,এই দিকে সুপ্রিম কোর্ট কি রায় দেয় সেটার জন্যও অপেক্ষা করতে হবে। প্রাথমিকের প্রশ্ন ভুল মামলা নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here