স্টে কেস নিয়ে প্রাথমিক পর্ষদের কেভিয়েট দাখিল,Primary court case very big news

0
110

Primary court case ঃ- এই মুহূর্তের সবচেয়ে বড় খবর প্রাথমিক পর্ষদ দাখিল করলো কেভিয়েট প্রাইমারি সুপ্রিমকোর্টের স্টে কেস {Primary court case} নিয়ে। এই নিয়ে বিস্তারিত আপডেট তথ্য এই পোষ্টে তুলে ধরা হবে।

<< Primary court case >>

আজকেই একটি খুবই গুরুত্বপূর্ণ খবর সামনে আসে প্রাথমিক শিক্ষক নিয়োগ {Primary court case} কোর্ট কেস নিয়ে। প্রাথমিক পর্ষদ যে প্রাথম মেরিট লিস্ট প্রকাশিত করে গত ১৫ই ফেব্রুয়ারি ২০২১ সালে সেটিকে চ্যালেঞ্জ জানিয়ে কোলকাতা হাইকোর্টে সিঙ্গেল বেঞ্চে মামলা করে বেশকিছু চাকরী প্রার্থীরা।

মাননীয় বিচারপতি {HON’BLE JUSTICE RAJARSHI BHARADWAJ} এজলাসে এই মামলাটি ওঠে এবং সেখানে ঐ ১৬৫০০ শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার নিয়ে অন্তর্বর্তী স্থিতিগাদেশ জারি করলে সিঙ্গেল বেঞ্চ ।

KOLKATA-HIGH-COURT
KOLKATA-HIGH-COURT

এর পর এই সিঙ্গেল বেঞ্চের জাজমেন্ট কে চ্যালেঞ্জ জানিয়ে কোলকাতা হাইকোর্টে ডিভিশন বেঞ্চে ঐ স্টে মামলাটি নিয়ে যায় প্রাথমিক পর্ষদ। সেই মামলার শুনানির সময় , গত ৪ঠা মার্চ ,মাননীয় দুই বিচারপতি Saugata Bhattacharyya & Soumen Sen ঐ সিঙ্গেল বেঞ্চের স্টে তুলে নিয়ে প্রাথমিক পর্ষদকে নিয়োগ প্রক্রিয়া চালিয়ে যেতে নির্দেশ দেন, কিন্তু এর জন্য কিছু শর্ত আরোপ করেন প্রথমিক পর্ষদের উপরে।

কি কি শর্ত ছিল নিয়োগ প্রক্রিয়া চালিয়ে যাবার জন্য >> দেখতে এখানে ক্লিক করুন

ডিভিশন বেঞ্চে মামলাটির কোর্ট কেস নাম্বার হল – MAT 298 of 2021

Primary_Stay_Case_in_Supreme_Court
Primary_Stay_Case_in_Supreme_Court

এবার ঐ ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছে BABUSALAM MONDAL নামে এক চাকরীপ্রার্থী । এই মামলাটি ৯ই মার্চ ফাইল করা হয় এবং এই মামলাটি সুপ্রিমকোর্টে ১২ই মার্চ রেজিস্টার হয় বলে খবর। এই মামলাটি আগমী বুধবার উঠতে পারে বলেও খবর !!

সুপ্রিম কোর্টে মামলাটির কেস নাম্বর হল – SLP(C) No. 004411 – / 2021

Primary_Teachers_recruitment_in_West_Bengal
Primary_Teachers_recruitment_in_West_Bengal

স্টে কেস নিয়ে প্রাথমিক পর্ষদের কেভিয়েট দাখিল{Primary court case}

উপের ডেট গুলো বলার একটাই কারণ, যে দিন এই মামলাটি ফাইল হয় ঠিক তার আগের দিন, অর্থাৎ ৮ই মার্চ , প্রাথমিক পর্ষদ সুপ্রিম কোর্টে একটি কেভিয়েট {Caveat} দাখিল করে রেখেছে।

কেভিয়েট কি:- অর্থাৎ এই কেস নিয়ে প্রাথমিক পর্ষদের বক্তব্য না শোনা অব্দি এই কেসের কোনও রকম জাজমেন্ট আসবে না সুপ্রিম কোর্টের তরফ থেকে। এটা একটা বিরাট স্বস্তি যে বা যারা ইতিমধ্যেই ঐ প্যানেল থেকে প্রাথমিক স্কুলে শিক্ষক রূপে জয়েন করেছেন। যে বা যারা এই কেভিয়েট দাখিল করবে তাঁদের বক্তব্য অবশ্যই শুনতে হবে।

Caveat No- 1991-2021>> Receiving Date >> 08-03-2021

প্রাথমিক পর্ষদের এই পদক্ষেপের ফলে নতুন স্কুলে জয়েন করা চাকরী প্রার্থীদের মনে কিছুটা হলেও আশা জাগবে ।

এই দিকে যে সমস্ত খবর আমাদের সোর্স মারফৎ বেরিয়ে আসছে তাতে জানা যাচ্ছে খুব দ্রুত প্রাথমিক পর্ষদ মেরিট লিস্ট কোর্টের নির্দেশ মতন প্রকাশিত করতে চলছে। কোর্ট স্পষ্ট ভাবে তিন জায়গায় ঐ মেরিট লিস্ট প্রকাশিত করতে বলেছিল দু সপ্তাহের মধ্যে – “However, due to hacking of the website and on an allegation that records have been manipulated, we direct the Board to publish the merit list and display it at conspicuous place of the offices of the West Bengal Board of Primary Education, District Primary School Council and offices of the District Inspector of Schools (Primary Education) within two weeks from date.”

প্রাথমিকের ভুল প্রশ্ন , আপার প্রাইমারি , এসএসসি , বা আরও নিয়োগ সংক্রান্ত মামলা নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here