Primary teacher hike salary news,what uuptwa said about this

0
42

প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি নোটিশ জারি হয়েছে 26শে জুলাই।তার পর বেতন বৃদ্ধি নিয়ে কোনও স্পষ্ট ধারণা দিতে পারে নি অর্থ দপ্তর বা শিক্ষা দপ্তর। কিছু দিন ধরে বিভিন্ন জেলায় জেলায় প্রাথমিক শিক্ষকরা ডিআই অফিসে গিয়ে ডেপুটেশন দিচ্ছেন কিন্তু বেতন বৃদ্ধি নিয়ে কোনও সুরাহা হচ্ছে না।

যতটুকু এখনও অব্দি জানা যাচ্ছে এই মাসে বর্ধিত বেতনের নোটিশ জারি করলেও এই মাসে অর্থাৎ আগস্ট মাসে প্রাথমিক শিক্ষকরা পুরাতন হারেই বেতন পাবেন। নতুন হারে বেতন নিয়ে অর্থ দপ্তরে ক্লারিফিকাশন আসার পর নতুন বেতন দেওয়া হবে বলে জানা যাচ্ছে এবং এর জন্য এখন একটু সময়ের প্রয়োজন।

তবে যে খবর এখনও অব্দি পাওয়া গিয়েছে তাতে প্রাথমিক শিক্ষকদের বেতন নির্দিষ্ট ফিটমেন্ট ফেক্টর অনুসারেই হতে চলেছে।

প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধির সাম্ভাভ্য ক্যালকুলেটর (গ্রেড পে ২৩০০,২৬০০,২৮০০,২৯০০,৩১০০) দিয়ে  হিসাব দেখতে এখানে ক্লিক করুন। 

এইদিকে UUPTWA রাজ্য সম্পাদক সন্দীপ ঘোষ গত কাল নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করেছেন ,তাতে তিনি পরিষ্কার ভাবে জানিয়েছেন যে,বেতন বৃদ্ধি নিয়ে তারা একদম তাড়াহুড়ো করতে নারাজ। তিনি জানিয়েছেন যে,সময় নিয়ে সঠিক ভাবে বেতন কাঠামো পরিবর্তন করুক রাজ্য সরকার। কারণ যে ভুল একবার 2009 সালে হয়েছে সেই ভুল আবার 10 বছর পর 2019 সালে যেন না হয়।

PRIMARY TEACHERS SALARY HIKE  CALCULATOR (CLICK HERE)

সন্দীপ ঘোষ জানিয়েছেন,“26th july uuptwa সংগঠনের চাপে সরকার প্রাথমিক শিক্ষকদের scale change বৃদ্ধির G.O বের করার পরেও আজ 29th august হয়ে গেল, তার কোন রকম clarification দিতে পারল না।
আমরা জানি, আমাদের দাবী মেনে সরকার সব শিক্ষকদের স্বার্থে fitment factor দিতে বাধ্য হবে।
দেরী হোক ক্ষতি নেই কিন্তু fitment factor নির্ভুল হোক।
না হলে কিন্তু বাধ্য হব আবার রাস্তায় নামতে। সন্দীপ ঘোষ ( রাজ্য সভাপতি )”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here