১৪ বছর পর কয়েক হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ! প্রাথমিক শিক্ষা পর্ষদকে দ্রুত শূন্যপদে নিয়োগের নির্দেশ! চিঠি বাড়িতে !

4
208

Primary Teachers Recruitment: সমস্ত আইনি জটিলতা কাঁটিয়ে প্রায় ১৪ বছর পর চাকরি নিয়োগ পত্র! চাকরি পাচ্ছেন ২০০৯-এর টেট উত্তীর্ণরা!দক্ষিণ ২৪ পরগণা জেলার প্রায় ১৫০৬ জন ২০০৯ টেট উত্তীর্ণদের নিয়োগ পত্র দিতে চলেছপর্ষদ! এই নিয়োগ পত্র ডাক বিভাগের মাধ্যমে চাকরি প্রার্থীদের বাড়িতে পৌঁছে যাবে বলে জানা গেছে! এই নিয়োগ পত্র দক্ষিণ ২৪ পরগণা জেলা প্রাথমিক সংসদ দেবে বলে জানা গেছে! স্বাভাবিক ভাবেই ১৪ বছর পর চাকরি নিয়োগ পত্র পাওয়ার খবর পেয়ে খুব খুশি ঐ সমস্ত চাকরি প্রার্থীরা!

লিস্ট দেখতে এখানে ক্লিক করুন- খুব তাড়াতাড়ি আপলোড করা হবে!

কোর্ট আজকে নির্দেশ দিয়েছে ৩০ই আগস্ট এর মধ্যে নিয়োগ পত্র দিতে হবে!বিচারপতি অমৃতা সিনহা ও বিচারপতি কৃষ্ণা রাওয়ের ডিভিশন বেঞ্চ বৃহস্পতিবার এই নির্দেশ দিয়েছে। বলা হয়েছে দক্ষিণ 24 পরগনা (জেলা) প্রাথমিক শিক্ষা পর্ষদকে অবিলম্বে যে শূন্যপদ রয়েছে তাতে নিয়োগ করতে হবে ৷ আগামী 30 অগস্টের মধ্যে যদি এই নির্দেশ না-মানা হয় তাহলে কড়া পদক্ষেপ গ্রহণ করবে আদালত ৷ ঠিক সেই মত নিয়োগ পত্র ছাড়ার কাজ শুরু হয়েছে বলে দক্ষিণ ২৪ পরগণা জেলা প্রাথমিক সংসদ চেয়ারম্যান জানিয়েছেন!

Primary Teachers Recruitment
Primary Teachers Recruitment

গতবছর আদালতের নির্দেশ সত্ত্বেও তা পালন না-করায় শিক্ষা সচিবের রিপোর্ট তলব করে ডিভিশন বেঞ্চ। এদিন শিক্ষা দফতরের সচিব একটা রিপোর্ট দিয়েছে আদালতে।রিপোর্টে জানানো হয়েছে, চলতি মাসের ৮ তারিখে ১,৪০৩টি সুপার নিউমোরিক পদ পূরণের অনুমতি দিয়েছেন রাজ্যপাল ৷ দক্ষিণ 24 পরগনায় আগেই ১০৩টি শূন্যপদ রয়েছে । তাহলে মোট পূরণের পদ দাঁড়ায় ১,৫০৬টি। সচিবকে ফের নিয়োগের বিষয়ে 30 অগস্ট রিপোর্ট দিতে নির্দেশ বিচারপতি অমৃতা সিনহা ও বিচারপতি কৃষ্ণা রাওয়ের ডিভিশন বেঞ্চের।

Primary Teachers Recruitment

আরও পড়ুন- হাইকোর্টের নির্দেশের সত্ত্বেও প্রাথমিক শিক্ষক না নিয়োগ করার অভিযোগ! এবার ঐ চাকরি প্রার্থীরা চাকরি পাবে?

ক্লিক করুন এখানে- অভিজিৎ গঙ্গোপাধ্যায়দের নির্দেশ ,৭ দিনের মধ্যে ৬ নম্বর দিতে হবে! পাস করলে ২ সপ্তাহের মধ্যে ২০২২ এর নিয়োগ প্রক্রিয়ায় !

4 COMMENTS

  1. আমি পশ্চিম মেদিনীপুর বোর্ডে ২০০৯ সালে পাশ করেছিলাম। interview তে ডাক পেয়েও চাকরি পাইনি।
    এর কোনো সুরাহা যদি থাকে তাহলে জানাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here