প্রাথমিকে শীঘ্রই শিক্ষক নিয়োগ,মেধা এবং যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করা হবে বলে জানা যাচ্ছে !

0
15

রাজ্যের প্রাথমিক বিদ্যালয়গুলোতে শীঘ্রই শিক্ষক নিয়োগ করা হবে । বিধানসভায় একথাই জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ।

কিছুদিন আগেই তিনি জানিয়েছিলেন যে নতুন করে আর ইন্টার্ন শিক্ষকদের নিয়োগ করা হবে না জার ফলে আশা করা হচ্ছিল যে খুব তাড়াতাড়ি শিক্ষক নিয়োগ হতে পারে প্রাথমিকে।

সেই মত আজ জানা যাচ্ছে যে শিক্ষামন্ত্রী বিধান সভায় জানিয়েছেন যে খুব তাড়াতাড়ি রাজ্যের প্রাথমিক বিদ্যালয়গুলোতে  শিক্ষক নিয়োগ করা হবে । যদিও তিনি নির্দিষ্ট কোনও সময় উল্লেখ করেন নি তবে মনে করা হচ্ছে বছর শেষ হবার আগে জারি হতে পারে নোটিফিকেশান ।

তবে তিনি পরিস্কার ভাবে জানিয়েছেন যে মেধা এবং যোগ্যতার ভিত্তিতে শীঘ্রই ওই পদগুলোতে শিক্ষক নিয়োগ করা হবে এবং নিয়োগ হতে পারে প্রায় ১৪,০০০ শূন্যপদে।

শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার সরলীকরণের ভাবনা !! কত শিক্ষক নিয়োগ তাঁর তথ্য !

আপনাদেরকে আগেই জানিয়েছিলাম যে , এখনো পর্যন্ত যে শিক্ষক নিয়োগ হয়েছে বিভিন্ন প্রাথমিক এবং মাধ্যমিক স্কুলে তার একটা পরিসংখ্যান সামনে এসেছে।তাতে দেখা যাচ্ছে যে এখনও অব্দি প্রাথমিকে ২০১৪-২০১৫ সালের মধ্যে প্রায় ১৬,৫০০ জনকে নিয়োগ করা হয়েছে এবং ২০১৭-২০১৮ তে প্রায় ৪২,৫০০ জনকে নিয়োগ করা হয়েছে।

এখন দেখার বিষয় কবে নতুন নোটিফিকেশান বের হয় কারন এর মাঝে শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক মামলাও রয়েছে কোলকাতা হাইকোর্টে। যেমন ptti,wrong ans 2015 court case,organized teachers,2009 case,basir ahmed case .

বিভিন্ন নিউজ মারফত যে খবর আসছে তাতে এই সব কেস মিটলে এবং সারপ্লাস শিক্ষকদের কে বদলি করে বিদ্যালয়গুলির মোট শূন্যপদের দেখে তার পরে নতুন টেট এর বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে রাজ্য সরকার বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here