EDUCATIONAL NEWS wbssc news

শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার সরলীকরণের ভাবনা !! কত শিক্ষক নিয়োগ তাঁর তথ্য !

শিক্ষক নিয়োগ প্রক্রিয়া যাতে মামলার জটে এবার আটকে না যায় তারজন্য শিক্ষক নিয়োগ প্রক্রিয়া কে সরলীকরণের ভাবনা চিন্তা শুরু করে দিয়েছে শিক্ষাদপ্তর ।

পরীক্ষা থেকে নিয়োগ অব্দি যে জটিল প্রক্রিয়া রয়েছে তাতে কিছু পরিবর্তন করতে চলেছে শিক্ষাদপ্তর বলে জানা যাচ্ছে।

মূলত ssc যে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা তাতে এই নতুন প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষক নিয়োগ হবে বলে জানা যাচ্ছে। যদিও প্রাথমিকে শিক্ষক নিয়োগের যে টেট হয় তাতে কোনো পরিবর্তন হবে কিনা সেটা এখনও জানা যায়নি।

এখনো পর্যন্ত যে শিক্ষক নিয়োগ হয়েছে বিভিন্ন প্রাথমিক এবং মাধ্যমিক স্কুলে তার একটা পরিসংখ্যান সামনে এসেছে।তাতে দেখা যাচ্ছে যে এখনও অব্দি প্রাথমিকে ২০১৪-২০১৫ সালের মধ্যে প্রায় ১৬,৫০০ জনকে নিয়োগ করা হয়েছে এবং ২০১৭-২০১৮ তে প্রায় ৪২,৫০০ জনকে নিয়োগ করা হয়েছে।

অপর দিকে মাধ্যমিকে যে নিয়োগ এখনও অব্দি সম্পন্ন হয়েছে তাতে প্রায় ৩০,০০০ এর কাছাকাছি শিক্ষক নিয়োগ সম্পন্ন হয়েছে বলে জানা যাচ্ছে।

বিগত বছরগুলোতে যে ভাবে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বিভিন্ন মামলার জালে আটকে পড়েছিল তাতে নতুন পদ্ধতিতে শিক্ষক নিয়োগ হবে বলে জানা যাচ্ছে।

তবে কি সেই নতুন প্রক্রিয়া তার সম্পর্কে এখনও কোন ডিটেইলস তথ্য সামনে আসে নি,খুব তাড়াতাড়ি সামনে আসবে বলে মনে করা হচ্ছে ,সেই তথ্য সামনে আসলেই আপনাদের সঙ্গে তা share করা হবে।

SHARE THIS NEWS TO YOUR FRIEND

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *