[Primary TET] big breaking update news for B.ed and NIOS d.el.ed

0
267

নতুন প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে টেট পরীক্ষা নেওয়া হবে খুব শ্রীঘ্রই । কিন্তু সেখানে কি এনসিটিই নিয়ম অনুসারে B.ed বা NIOS d.el.ed রা কি পরীক্ষায় বসতে পারবে ? সেই নিয়ে অনেকের মনে অনেক প্রশ্ন জাগছিল ।

সামনেই এবারের পুরসভা নির্বাচন এবং  রাজ্যে বিধানসভা নির্বাচন ।দুই নির্বাচনকে সামনে রেখে দ্রুত শিক্ষক নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে যে,এই বারের পুরসভা নির্বাচন শেষ হলেই হতে চলেছে প্রাথমিক শিক্ষক নিয়োগের ২০২০ র টেট পরীক্ষা। দ্রুত এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

 

TO JOIN OUR FACE BOOK PAGE FOR LATEST DA,PAY COMMISSION AND GOVT NOTICE CLICK BELOW

–: CLICK HERE (এখানে ক্লিক করুন) :–

সূত্রের খবর, ২০ থেকে ২৫ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগ হতে পারে।এর জন্য আগে যারা আবেদন করেছেন অর্থাৎ ২০১৭ সালে তাদেরকে আবেদন করার প্রয়োজন না হলেও নতুন প্রার্থীরা যাতে একবার আবেদন করতে পারে সেই জন্য পোর্টাল খোলা হতে পারে।

এবার যদি নতুন করে পোর্টাল খোলা হয় তাহলে B.ed বা NIOS d.el.ed কি আবেদন করতে পারবে ?এই নিয়ে যে আপডেট খবর বেরিয়ে এসেছে সেখানে দেখা যাচ্ছে যে, NIOS থেকে যারা d.el.ed  করেছে তাঁদেরকে আবেদন করতে দেওয়া হলেও প্রাথমিকের চাকরীর ক্ষেত্রে B.ed দেরকে আবেদন করতে দেওয়া হবে না। এর কারণ হিসাবে জানা গিয়েছে রাজ্যে বর্তমানে প্রচুর বেকার d.el.ed ক্যান্ডিডেট রয়েছে।

[নতুন শিক্ষক নিয়োগ বিধি প্রকাশিত হল ,বাংলায়  পড়তে এখানে ক্লিক করুন]

খবরে বেরিয়ে এশেষে যে , উচ্চমাধ্যমিকে অন্তত ৫০ শতাংশ নম্বর ও দু-বছরের ডিএলএড প্রশিক্ষণ থাকা চাকরি প্রার্থীরাই এ রাজ্যে প্রাথমিকের পরীক্ষায় বসতে পারবেন বলে জানিয়েছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

উচ্চ-প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

 

20200228 170155উচ্চমাধ্যমিকে অন্তত ৫০ শতাংশ নম্বর ও দু-বছরের ডিএলএড প্রশিক্ষণ থাকা চাকরি প্রার্থীরাই এ রাজ্যে প্রাথমিকের পরীক্ষায় বসতে পারবেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here