primary tet

টেট আটকে থাকায় মামলা ,হাইকোর্টে ভর্ৎসনার মুখে পর্ষদ

SHARE THIS NEWS TO YOUR FRIENDS

Primary recruitment exam TET court case latest update

NCTE গাইডলাইন অনুযায়ী প্রতি বছর TET নেওয়া বাধ্যতামূলক । কিন্তু, 2015 সালের পর থেকে একবারও প্রাইমারির TET হয়নি । 2017 সালে বিজ্ঞপ্তি প্রকাশ হয় । চাকরিপ্রার্থীরা ফর্ম ফিল আপ করেন । কিন্তু, সেই পরীক্ষা আর হয়নি । অবিলম্বে পরীক্ষা নেওয়ার দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন কয়েক জন চাকরিপ্রার্থী । তাদের দাবি ছিল যে অবিলম্বে প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা টেট নেওয়া হোক।আর আজ সেই মামলার শুনানি হয়
 সেই মামলায় শুনানীতে কলকাতা হাইকোর্টে তীব্র ভর্ৎসনার মুখে পড়ল প্রাথমিক শিক্ষা পর্ষদ । 2017 সালে ফর্ম পূরণ করে এখনও কেন পরীক্ষা নেওয়া হল না,তা জানতে চাই কোর্ট ,এর উত্তরে পর্ষদের আইনজীবী জানান বিভিন্ন কারণে টেট পরীক্ষা নেওয়া হয় নি।

আজ বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়
এজলাসে মামলাটি উঠেছিল । বেকার যুবক যুবতিদের কাছ থেকে পরীক্ষায় বসার জন্য সাধারণ প্রার্থীদের কাছ থেকে ১০০ টাকা এবং তফসিলি জাতি-জনজাতির প্রার্থীদের কাছ থেকে ২৫ টাকা করে নেওয়াও হয়। কিন্তু পরীক্ষার দিন এখনও ধার্য হয়নি।
সোমবার তার শুনানিতে বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন, এই বিষয়ে তাঁদের বক্তব্য ২৭ জুন আদালতে জানাতে হবে।


SHARE THIS NEWS TO YOUR FRIENDS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *