PAY COMMISSION NEWS

6th pay commission report sumit soon, before durga puja !

পুজোর আগেই কি সুখবর পেতে পারেন রাজ্য সরকারি ?

দীর্ঘদিন ধরে পে কমিশনের মেয়াদ বৃদ্ধির পর ক্ষোভ বাড়ছিল বিভিন্ন সরকারি কর্মচারীদের মধ্যে।
গত লোকসভা নির্বাচনে পোস্টাল ব্যালটের খারাপ ফলের পর তৃণমূলের সরকারি সংগঠনের কর্মীদের সঙ্গে প্রথম বৈঠক হয় সেখানে স্পষ্ঠ উঠে আসে বেতন বৃদ্ধি বিষয়টি।
কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি ষষ্ঠ বেতন কমিশনের চেয়ারম্যান অভিরূপ সরকারকে নবান্নে ডেকে পাঠিয়েছিলেন এবং প্রায় দু ঘন্টা ধরে তাদের মধ্যে আলোচনা হয় এবং সেখান থেকেই পে কমিশনের রিপোর্ট দ্রুত পেস হওয়ার সম্ভাবনা টি উঠে আসে।
আজ একটা গুরুত্বপূর্ণ খবর বেরিয়ে আসছে যে বেতন কমিশনে রিপোর্ট জমা দেওয়ার তোড়জোড় শুরু হয়েছে।
আপনাদের কে আগেও জানিয়ে ছিলাম যে দুভাগে এই রিপোর্ট জমা পড়বে। এবং দুটি রিপোর্ট তৈরি কাজ প্রায় শেষ। নতুন কোনও সমস্যা দেখা না দিলে জুলাই-অগস্টের মধ্যেই রিপোর্ট জমা পড়তে পারে।
তবে পূজোর মধ্যে চালু করতে হলে খুব দ্রুত কাজ করতে হবে সরকারকে। কারণ যে পে কমিশনের রিপোর্ট জমা পড়বে সেই রিপোর্ট পর্যালোচনা করার জন্য অর্থ দফতর ‘ইমপ্লিমেন্টেশন কমিটি’ তৈরি করতে হবে মন্ত্রীদের কে নিয়ে। সেই কমিটি যদি তাড়াতাড়ি রিভিশন অব পে অ্যান্ড অ্যালাউন্স (ropa), ২০১৯ প্রকাশ করে দিলে পুজোর মধ্যেই নতুন বেতন কমিশন চালু করে দেওয়া সম্ভব বলে মনে করা হচ্ছে ।
আপাতত যা খবর বেরিয়ে আসছে তাতে সব মিলিয়ে ১৪.৩% থেকে ১৬ % এর মধ্যে বেতন বৃদ্ধির সুপারিশ করতে পারে পে কমিশনের চেয়ারম্যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *