Primary Teachers

গতকালের প্রাথমিক শিক্ষকদের আন্দোলনের পর ,prt নিয়ে লেটেস্ট আপডেট

প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধির দাবিতে পথে নেমেছিলেন প্রাথমিক শিক্ষকদের সংগঠন UUPTWA । সংগঠনের দাবি,সর্বভারতীয় যোগ্যতা অনুযায়ী তাঁদের বেতনক্রম দিতে হবে। সুবোধ মল্লিক স্ক‍োয়ার থেকে রানি রাসমণি রোডে পর্যন্ত মিছিল করেন হাজার হাজার প্রাথমিক শিক্ষকবিক্ষোভকারীরা পুলিশের ব্যারিকেড ভাঙার চেষ্টা করলে জলকামান ব্যবহার পুলিশ এবং এর প্রতিবাদে অবস্থান বিক্ষোভ করেন শিক্ষকেরা।

বিক্ষোভ সমাবেশে তুলে নেওয়ার জন্য শিক্ষামন্ত্রী তাঁদেরকে কে আলোচনার জন্য ডেকে পাঠান। সেইমত পাঁচ সদস্যের এক প্রতিনিধিদল বিধানসভায় যায় শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করতে যান । সেখান থেকে বেরিয়ে এসে তাঁরা জানিয়েছেন, শিক্ষামন্ত্রী বেতন বৈষম্য মেটানোর আশ্বাস দিয়েছেন। কিন্তু পে-স্কেল কতটা দেওয়া হবে, তা স্পষ্টভাবে বলেননি। তাই তাঁরা অবস্থান চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

অবশেষে শিক্ষা দপ্তর থেকে শিক্ষকদের দাবি গুরুত্ব দিয়ে বিবেচনা করা হবে বলে আশ্বাস আসে রাত ৯টা থেকে ১০ টা নাগাদ। তার পরে অবস্থানে ইতি টানেন শিক্ষক-শিক্ষিকারা।

অপরদিকে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আন্দোনকারীদের সঙ্গে কথা বলেন। তাঁদের যে দাবি বর্ধিত বেতনের ব্যাপারে তা শিক্ষামন্ত্রী মেনে নেন । এ ব্যাপারে মুখ্যমন্ত্রীর সঙ্গে শিক্ষামন্ত্রীর কথা হয়েছে বলে জানা যাচ্ছে । তবে আন্দোলন কারী দের যে দাবি সরকারি নির্দেশিকা বা GO বের করা নিয়ে  তাতে আপাতত একটু সময় লাগে বলে জানা যাচ্ছে।

আবার অপর দিকে ১৫ থেকে ২০ দিনের একটা সময় দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে । UUPTWA জানিয়েছেন যে,নির্দিষ্ট দিনের মধ্যে তাঁদের যে দাবি সেই নিয়ে সরকারের ভাবনা – চিন্তা তা স্পষ্টভাবে লিখিত আকারে জানাতে হবে । পে স্কেল সম্পর্কিত সরকারি নির্দেশিকা বা প্রেস বিবৃতি দিতে হবে সরকারকে । যদি নির্দিষ্ট দিনেও সরকার বা শিক্ষামন্ত্রী কোনও পদক্ষেপ না নেন তাহলে  আবার তাঁরা বৃহত্তর আন্দোলনে করবে বলে খবর প্রকাশিত হয়েছে।

SHARE THIS NEWS TO YOUR FRIEND

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *