ROPA HIKE SALARY AMOUNT CREDIT TO BANK ACCOUNT FOR WB GOVT EMPLOYEE

0
58

রাজ্য সরকার আগেই ঘোষণা করেছিল যে পে কমিশনের বর্ধিত বেতন এই মাস অর্থাৎ জানুয়ারি ২০২০ সাল থেকে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য লাগু হবে ।  সেই মত নতুন হারে  বর্ধিত বেতন এই মাসের ২৮ তারিখে অর্থাৎ মঙ্গলবার দিন কর্মচারীদের একাউণ্টে ক্রেডিট হল। প্রায় কম বেশি ৮ লক্ষ সরকারি কর্মচারীরা নতুন হারে বর্ধিত বেতন পেলেন। বাকি যে সমস্ত কর্মচারীর বর্ধিত হারে বেতন হল না, তাঁদের আগামী মাসে অর্থাৎ ফেব্রুয়ারি মাসে বর্ধিত বেতন একাউণ্টে ক্রেডিট হয়ে যাবে। এবং এই মাসের বাড়তি টাকাটা  এড়িয়ার হিসাবে পেয়ে যাবেন। 

 

সমস্ত প্রকার এডুকেশন নিউজ পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হন

–::: এখানে ক্লিক করুন :::–

 

সরকারি পোষিত স্কুলের শিক্ষকদের বর্ধিত বেতন আগামী সোমবার অর্থাৎ ফেব্রুয়ারি মাসের ৩ তারিখে  হতে পারে বলে জানা গিয়েছে । যেহেতু জানুয়ারি মাসের শেষ সপ্তাহে টানা ছুটি রয়েছে সেই জন্য বর্ধিত  বেতন একাউণ্টে ক্রেডিট হতে একটু সময় লাগতে পারে। কিন্তু গত কাল ট্রেজারি যে নোটিশ প্রকাশিত করেছে , সেখানে দেখা যাচ্ছে জানুয়ারি মাসের  ৩১ তারিখের ছুটি বাতিল করা হয়েছে। ফলে এটা জানা যাচ্ছে যে সমস্ত শিক্ষক শিক্ষিকারা তাঁদের বেতন বিল যথা সময়ে ওএসএমএস পোর্টালে সাবমিট করতে পারবেন তাঁদের বেতন আগামী মাসের  অর্থাৎ ফেব্রুয়ারি মাসের ৩ তারিখে  বর্ধিত বেতন হতে পারে বলে জানা গিয়েছে । বাকি যে সমস্ত কর্মচারীর বেতন বিল সাবমিট করতে পারবেন না তাঁদের বর্ধিত বেতন পুরাতন অর্থাৎ রোপা ২০০৯ হিসাবে বেতন পাবেন ।  আগামী মাসে অর্থাৎ ফেব্রুয়ারি মাসে বর্ধিত বেতন একাউণ্টে ক্রেডিট হয়ে যাবে এবং এই মাসের বাড়তি টাকাটা  এড়িয়ার হিসাবে পেয়ে যাবেন।  

 

 

অপর দিকে যে বর্ধিত বেতন সরকারি কর্মচারীদের একাউণ্টে ক্রেডিট হল সেখানে ডিএ বা মহার্ঘ ভাতার কোনও উল্লেখ নেয়। ফলে স্বাভাবিক ভাবেয় এই নিয়ে চিন্তায় পরেছেন  রাজ্য সরকারি কর্মচারীরা । এখন যে সিস্টেম এ বেতন হয় রাজ্য সরকারি কর্মচারীদের অর্থাৎ অর্থ দপ্তরের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট সিস্টেমের (এইচআরএমএস) মাধ্যমে ,সেখানে পে অ্যান্ড অ্যালাওয়েন্স থেকে তুলে দেওয়া হয়েছে ডিএ-র কলাম। সরকারি কর্মীরা মূল বেতনের সঙ্গে তিন ধরনের ভাতা পান। ডিএ, বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা এবং অন্যান্য ভাতা রয়েছে। কিন্তু এই প্রথম রাজ্য সরকারি কর্মচারীদের বেতনে ডিএ বা মহার্ঘ ভাতার কোনও উল্লেখ থাকল না । 

 

আরও খবর পড়ুন নীচের টাইটেল এ ক্লিক করে

১) ৩১ জানুয়ারি ছুটি বাতিলের ঘোষণা রাজ্যের, কাদের এবং কেন ছুটি বাতিল করা হল

২) বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর,  শিক্ষক-শিক্ষিকারা শিক্ষক শিক্ষিকাদের উদ্দেশ্যে

৩) স্কুল সার্ভিস কমিশনের শিক্ষক নিয়োগ নিয়ে আরও খবর পড়তে এখানে ক্লিক করুন

8) পে কমিশনের ক্যালকুলেটর এর মাধ্যমে পে কমিশনের যাবতীয় হিসাব নিকাশ পেতে এখানে ক্লিক করুন

৫)পে কমিশন নিয়ে খবর পড়তে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here