শিক্ষকদের স্কুলে আসতে হবে না : শিক্ষামন্ত্রী এবং মুখ্যমন্ত্রী

গতকালের স্কুল ছুটি নিয়ে নোটিশ প্রকাশিত হওয়ার পর শিক্ষকদের মধ্যে একটু ধোঁয়াশার সৃষ্টি হয়।কারণ তথ্য ও সংস্কৃতি দপ্তরের মাধ্যমে যে বিজ্ঞপ্তি প্রকাশ পেয়ে শিক্ষাদপ্তর যে অর্ডার জারি করেছে, তাতে আবার ‘সাসপেনশন অব ক্লাসেস’ অর্থাৎ ক্লাস বন্ধের কথা বলা হয়েছে। এ নিয়ে শিক্ষকদের মধ্যে ধোঁয়াশা তৈরি হলেও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, পরীক্ষা সংক্রান্ত কাজ ছাড়া শিক্ষকদের স্কুলে আসতে হবে না।

অপর দিকে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি বেসরকারি চ্যানেলে সাক্ষাৎকারে জানিয়েছেন যে,শিক্ষকদের স্কুলে আসতে হবে না। ৩০ মার্চ ফের বৈঠক করা হবে, সেখানে পরবর্তী পরিস্থিতি দেখে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে এবং সামগ্রিক পরিস্থিতি পর্যালোচনা করে ফের পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য,দেশের অন্যান্য রাজ্যগুলির রাজ্য গুলির মত পশ্চিমবঙ্গেও আগামী 16 ই মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সব স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিল রাজ্য সরকার। এবং এর সঙ্গেও বড় জমায়েত করতে নিষেধ করা হয়েছে।

তবে এর মধ্যে যে , উচ্চ মাধ্যমিক, বোর্ড বা কাউন্সিলের পরীক্ষা যেমন চলছে ঠিক তেমনই রুটিন মাফিক চলবে। কিন্তু স্কুলের অভ্যন্তরীণ সমস্ত পরীক্ষাগুলি বন্ধ রাখতে হবে।

স্কুল ছুটি নিয়ে সমস্ত নোটিশ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন(প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, বিশ্ববিদ্যালয়ের)