{প্রশ্ন ও উত্তর} Sneher paras online application

Sneher-paras-App-Download-1000-Rs
Sneher-paras-App-Download-1000-Rs

Sneher paras online application.sneher paras app download free.To Help West Bengal Migrant Workers In This Situation Cm Mamata Banerjee Introduce A New Scheme Called “shener paras” . In this scheme a Migrant Workers will get 1000 rupees. For that one should download the app called   “shener paras app”.

কি এই “shener paras” ?

আপনারা জানেন যে এই কঠিন করোনা পরিস্থিতিতে আমাদের রাজ্যের অনেক শ্রমিক বাইরে আটকে পরে গিয়েছে। তাঁদের কে ১০০০ টাকা করে আর্থিক সাহায্য করার জন্য মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই “shener paras” প্রকল্পটি ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন যে এই “shener paras” প্রকল্পের মাধ্যমে ভিন রাজ্যে আটকে পরা পরিযায়ী শ্রমিকদেরকে ১০০০ টাকা করে দিয়ে সহয়তা করা হবে।

কারা এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন ?

১. সংশ্লিষ্ট ব্যক্তিকে পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে।

২. শুধুমাত্র লকডাউনের জন্য যে সমস্ত পরিযায়ী শ্রমিকদেরকে বাইরে আটকে পরেছেন , তাঁদেরকে ১০০০ টাকা করে দিয়ে সহয়তা করা হবে।

আবেদনের প্রক্রিয়া ?

“shener paras” নামে একটি মোবাইল অ্যাপ্লিকেশন নিয়ে এসেছে রাজ্য সরকার । এই অ্যাপটি ডাউনলোড করতে হবে আবেদনকারীকে। এই অ্যাপটির মাধ্যমে আবেদন করতে হবে। নীচে দেওয়া দুটি ওয়েবসাইট থেকে এই অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারবেন।

LINK 1 অথবা LINK 2

ডকুমেন্ট কি কি লাগবে ?

১. পশ্চিমবঙ্গের একটি ভোটার কার্ড ২. নিজের ছবি ৩. রেশন কার্ড নাম্বার ৪. মোবাইল নাম্বার ৬. ব্যাঙ্ক একাউন্ট নাম্বার ৭. রাজ্যে পরিচিত কোনও ব্যক্তি অথবা আত্মীয়র নাম এবং তাঁর মোবাইল নাম্বার ৮. ঐ ব্যক্তির সঙ্গে আবেদন কারীর সম্পর্ক

কি ভাবে টাকা পাবেন ?

প্রথমে আপনি মোবাইল অ্যাপ্লিকেশন থেকে আবেদন করবেন । এর পর সেই আবেদন ক্ষতিয়ে দেখবেন আপনার জেলার জেলা শাসক । সব কিছু ঠিক ঠাক থাকলে আপনার মোবাইলে এসএমএস চলে আসবে টাকা ঢোকার।

Sneher paras online application
Sneher paras online application

Overview of West Bengal Sneher paras online application

Name of DepartmentDepartment of Disaster Management and Civil Deference
StateWest Bengal State
Scheme nameSneher paras
Name of the application“Sneher paras app”
BenefitRs 1000
BeneficiaryFinancial Assistance to these migrant workers
ObjectiveGive some relief in this corona situation
Apply ModeOnline
Official web sitewww.jaibanglamw.wb.gov.in / www.wb.gov.in
Download application www.wb.gov.in or Click Here

গত কাল একটি পোস্ট করেছি স্নেহের পরশ প্রকল্প নিয়ে। অনেক প্রশ্ন করছেন ,কিভাবে এর টাকাটা পাবো,আবার অনেকে বলছেন যে এই এপ্লিকেশন টি ডাউনলোড হচ্ছে না । এই সমস্ত প্রশ্নের উত্তর আমরা আজকে এনেছি আপনাদের জন্য।দেখে নিন এক নজরে। অনেকে অনেক প্রশ্ন করছেন এই অ্যাপলিকেশনটি (স্নেহের পরশ এ টাকা কিভাবে পাবেন।)  নিয়ে । তাঁদের মধ্যে থেকে যে প্রশ্ন গুলো খুব দরকারি সেই গুলোর উত্তর আমার দেওয়ার চেষ্টা করব এখানে।

মোবাইলে ডাউনলোড হচ্ছে না ?

উত্তর: নিজের crome browser ওপেন করুন। যেটা google crome নামে পরিচিত। এবার থ্রি ডটে উপরে ক্লিক করে desktop version select করুন। এবার উপরে লিঙ্ক দুটির মধ্যে একটিতে ক্লিক করুন। দেখবেন ডাউনলোড হয়ে যাবে।

অনেকে প্রশ্ন করছেন টাকাটা কবে পাবে ??

উত্তর: আপনি যদি এপ্লিকেনন টি ডাউনলোড করার পর সমস্ত details দিয়েছেন তাহলে আপনার যে পশ্চিমবঙ্গের জেলায় বাড়ি ,সেখানকার জিনি জেলা শাসক থাকবেন তিনি যদি আপনার এপ্লিকেশনটি approve করে দেন তাহলে আপনার দেওয়া ব্যাঙ্ক একাউন্টে চলে আসবে।

মোবাইলের সেটিং ??

উত্তরঃ যখন আপনি এই স্নেহের পরশ প্রকল্প এর জন্য আবেদন করবেন তখন অপনার মোবাইলের লোকেসন অন করে রাখবেন। এর ফলে আধিকারিকরা সহজেই বুঝতে পারবেন আপনি পশ্চিমবঙ্গের বাইরে আটকে পড়েছেন কি না।

কি কি তথ্য দিতে হবে ??

উত্তরঃ আপনার ব্যক্তিগত তথ্যগুলো ভালো ভাবে পূরণ করুন। যেমন নিজের নাম,জন্ম তারিখ,বর্তমানে যেখানে আছেন।

ডকুমেন্ট ?

উত্তর- ভালো ভাবে পশ্চিমবঙ্গের বসবাসের তথ্য গুলো দেবেন,যেন আপনার যে ডকুমেন্ট দিচ্ছেন তাঁর সঙ্গে মিলে।

নিজের আত্মীয় এর মোবাইল নাম্বারটি

উত্তর- নিজের আত্মীয় এর মোবাইল নাম্বারটি ভালো করে দেন যেন তিনার সঙ্গে দরকার পড়লে যোগাযোগ করতে পারে কোনও আধিকারিক (প্রয়োজনে) ।
সঙ্গে আপনার নিজের জেলার সমস্ত তথ্য ভালো করে ঐ এপ্লিকেশন দিন।

কত দিন লাগতে পারে টাকা আসতে ???

উত্তরঃ এর সঠিক উত্তর জানা যায়নি।তবে আপনার দেওয়া তথ্য সঠিক হলে এক দুদিনের মধ্যে চলে আসবে।

YouTube video for more information

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গরীব মানুষ জন যারা দৈনিক পরিশ্রম করে নিজের সংসার চালান তাঁদেরকে মাসিক ১০০০ টাকা করে দেবেন এই কঠিন পরিস্থিতিতে । এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে “প্রচেষ্টা প্রকল্প” বিষদে জানতে এখানে ক্লিক করুন। 

এই Sneher paras online application নিয়ে আরও আপডেট পেতে এখানে ক্লিক করুন এবং পশ্চিমবঙ্গে আরও কি কি নতুন স্কিম চলছে সেটা দেখতে এখানে ক্লিক করুন

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here