TET- 2014 এর ভুল প্রশ্ন মামলায় ফল প্রকাশ সংসদের ,১৭৫ টেট উত্তীর্ণের ফল ঘোষণা

TET- 2014 এর ভুল প্রশ্ন মামলায় ফল প্রকাশ সংসদের ,১৭৫ টেট উত্তীর্ণের ফল ঘোষণা । আজ কলকাতা হাইকোর্টে প্রাথমিক শিক্ষা সংসদের সচিবকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের বেঞ্চ। অবশেষে ১৭৫ টেট উত্তীর্ণের তালিকা প্রকাশ ওয়েবসাইটে। ৬ টি প্রশ্ন ভুল ছিল ২০১৪ টেট যে শিক্ষক নিয়োগে পরীক্ষা হয়েছিল ২০১৫ সালে ।

TET 2014 RESULT FOR PETISONERS

২০১৫ সালের প্রাথমিক টেট পরীক্ষা হয়েছিল তাতে কিছু প্রশ্নও ভুল ছিল এই অভিযোগে কোলকাতা হাইকোর্টে মামলা করেন কিছু চাকরীপ্রার্থীরা । ২০১৮ সালের ৩ অক্টোবর বিচারপতি সমাপ্তি চট্টোপাধ‍্যায় নির্দেশ দেন, ভুল প্রশ্নে পুরো নম্বর দিতে হবে পরীক্ষার্থীদের এবং সেখানে জানানো হয় যে,৬টি প্রশ্নের উত্তর ভুল ছিল ৷ পুনর্মূল্যায়ন করে যদি পাস মার্কস পায় তাহলে তাঁদেরকে চাকরী দিতে হবে ।   

1 1

দীর্ঘদিন ধরে এই মামলা পরে ছিল কোলকাতা হাইকোর্টে । গত ১৪  অগাস্ট প্রাইমারি শিক্ষা পর্ষদের সচিবের ভূমিকায় ক্ষোভপ্রকাশ করেন বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় ৷ হাইকোর্টের নির্দেশ অমান্য করায় তাঁর বিরুদ্ধে রুল জারি করে ১৯ সেপ্টেম্বর হাজিরা  দেওয়ার নির্দেশ দেয় আদালত ৷ সেদিন হাইকোর্টে হাজিরা দেন প্রাথমিক শিক্ষা সংসদের সচিব ৷

আজ ২৬শে সেপ্টেম্বর তাঁকে আদালতে হাজিরা দিয়ে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি ৷ জানাতে বলেছিলেন, কীভাবে কাজ করছে সংসদ ৷  তার আগেই ফলপ্রকাশ করে কিছুটা নিজেদের মান রক্ষা করল পর্ষদ। তবে ঐ কেস নিয়ে আজ কোর্টে কি হয় সেই দিকে তাকিয়ে থাকবে আরও মামলাকারী চাকরীপ্রার্থীরা। কারণ হলফ নামা টি খুবই গুরুত্বপূর্ণ এই কেসের । সেখানে জানা যাবে আর কোনও লিস্ট প্রকাশ করবে কিনা পর্ষদ । ফলে আজকের শুনানি টা খুবই গুরুত্বপূর্ণ।

গতকাল যে নোটিশ  প্রকাশিত করেছে পর্ষদ তাতে জানিয়েছে যে,

NOTIFICATION FOR PUBLICATION OF THE RESULT OF RE-EVALUATION OF OMR SHEETS OF 175 WRIT PETITIONERS RELATED TO TEACHER ELIGIBILITY TEST (TET)-2014, IN COMPLIANCE WITH THE ORDER DATED 3RD OCTOBER, 2018 PASSED BY THE HONOURABLE JUSTICE SAMAPTI CHATTERJEE, HIGH COURT AT CALCUTTA IN THE MATTER OF W.P. NO. 23006 (W) OF 2017 (PRATIVA MONDAL VS THE STATE OF WEST BENGAL & ORS.) AND OTHER RELEVANT ORDERS DATED 26TH NOVEMBER, 2018, 20TH DECEMBER, 2018, 6TH FEBRUARY, 2019 & 13TH FEBRUARY, 2019.

Screenshot 2019 09 26 West Bengal Board of Primary Education

শীঘ্রই উত্তীর্ণ প্রার্থীদের অনলাইন আবেদনের বিষয়ে নিয়ম মেনে বিজ্ঞপ্তি জারি করে হবে বলে সংসদের তরফে জানানো হয়েছে ৷ তবে আজ কোর্টে পর্ষদ কি জানায় সেটা খুবই গুরুত্বপূর্ণ। 

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here